Railway Employees To Donate 151 Crore To PM CARES Fund: 'PM CARES' ফান্ডে ১৫১ কোটি টাকা অনুদান ১৩ লাখ রেল কর্মচারীর
প্রতীকী ছবি(Photo Credit: IANS)

নতুন দিল্লি, ২৯ মার্চ: করোনাভাইরাসের (COVID-19) মোকাবিলায় PM CARES ফান্ডে একদিনের বেতন অনুদান দেবেন রেলের কর্মচারীরা (Railway employees)। আজ কথা জানিয়ছে ভারতীয় রেল। রেলের ১৩ লাখ কর্মচারী তাদের একদিনের বেতন প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান দেবেন। এছাড়া রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Railways Minister Piyush Goyal) ও প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গদি (Suresh Angadi) তাঁদের একমাসের বেতন অনুদান দেবেন।

গতকালই করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই চালানোর জন্য এবং দেশে জরুরি পরিস্থিতি মোকাবিলা করতে ত্রাণ তহবিল তৈরির ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে মোদি বলেন, “করোনার থাবা থেকে দেশকে সুস্থ করতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ব্যবস্থা করা হয়েছে। যা এই মুহুর্তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। যারা এই করোনাভাইরাসের যুদ্ধকালীন পরিস্থিতিতে কিছু দান করতে ইচ্ছাপ্রকাশ করেছেন, তাঁদের ধন্যবাদ। এই চিন্তার প্রতি শ্রদ্ধা রেখে এই তহবিল গঠন করা হয়েছে।” আরও পড়ুন: Coronavirus Death Toll In India: মুম্বইয়ে মৃত মহিলা, দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বেড়ে ২৮

ইতিমধ্যেই বেশ কয়েকটি শিল্প সংস্থা, খেলোয়াড়, অভিনেতা প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে। টাটা ট্রাস্ট ও টাটা সন্স ১৫০০ কোটি টাকা দেবে। শনিবার বিসিসিআই ঘোষণা করেছে, PM CARES তহবিলে ৫১ কোটি টাকা জমা করবে তারা। সচিন তেন্ডুলকর ৫০ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন। ৩১ লাখ টাকা দেওয়ার কথা জানালেন ক্রিকেটার সুরেশ রায়না। এছাড়া অভিনেতা অক্ষয় কুমার প্রধানমন্ত্রীক তহবিলে দিয়েছেন ২৫ কোটি টাকা। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে একদিনের বেতন দান করছে আয়কর দপ্তরের কর্মীরা। সেইসঙ্গে সিবিএসই কর্মীরা ২১ লাখ টাকা দান করছেন এই তহবিলে।