Gujarat Boy Dresses Up As Mahatma Gandhi: মহাত্মা গান্ধির বেশে Covid-19 পরীক্ষা করাতে ১০ বছরের খুদে, কেন জানেন?
10-Year-Old Boy From Rajkot Dresses Up As Mahatma Gandhi (Photo Credits: ANI)

আহমেদাবাদ, ৩০ সেপ্টেম্বর: মহাত্মা গান্ধি (Mahatma Gandhi) বেশে করোনা (Coronavirus) সচেতনতা গড়ে তোলার চেষ্টা! এমনই একটি ঘটনা ঘটল গুজরাতের (Gujrat) রাজকোটে (Rajkot)। বছর ১০-র একটি ছেলের মুখে মাস্ক আর পোশাক অবিকল মহাত্মা গান্ধির মত। সাদা ধুতি-কুর্তা এবং হাতে একটি কাঠের লাঠি নিয়ে করোনা পরীক্ষা করাতে এসেছে ওই খুদে। করোনা পরীক্ষা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। বরং সাধারণ মানুষের উচিত প্রশাসনকে সহযোগিতা করা। খুদের কথায়, "আমার লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে করোনা পরীক্ষার জন্য। করোনা পরীক্ষা নিয়ে মানুষের অজানা ভয়ের কোনও কারণই নেই। যদি আমরা প্রশাসনের সঙ্গে সহযোগিতা বজায় রাখি, তাহলে এই দেশ একদিন সুস্থ হয়ে উঠবে।"

মঙ্গলবার পর্যন্ত গুজরাতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১,৩৬,০০৪। মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছেন ১,৩৮১ জন। রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩,৪৪২। রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৫.১৯ শতাংশ এবং সক্রিয় করোনা রোগীর সংথ্যা ১৬,৭০৩।

ছবিতে দেখুন খুদের কাণ্ড-

গুজরাতের সুরাতের অবস্থা সবচেয়ে ভয়ঙ্কর। নতুন করে সেখানে মঙ্গলবার আক্রান্ত হয়েছে ৩১১ জন। আহমেদাবাদে আক্রান্তের সংখ্যা ১৯৫।