Maniesh Paul: 'বাড়ির ভাড়াটুকু দেওয়ার ক্ষমতা ছিল না', দুর্দিন নিয়ে সরব মণীশ পাল
স্ত্রী সংযুক্তার সঙ্গে মণীশ, ছবি ইনস্টাগ্রাম

মুম্বই, ২১ মে: রোজগার না কীভাবে দিন কাটত, সে বিষয়ে মুখ খুললেন মণীশ পাল। বান্ধবী সংযুক্তার সঙ্গে স্কুলের সময় থেকে ডেট করতে শুরু করেন মণীশ (Maniesh Paul)। কিছুটা বড় হওয়ার পর মুম্বইতে (Mumbai) এসে কাজ খুঁজতে শুরু করেন তিনি। কোনওক্রমে ওই সময় রেডিও জকির কাজ খুঁজে পান। হাজার অসুবিধার মধ্য়েও সংযুক্তা তাঁকে ছেড়ে চলে যাননি। এমনকী শক্ত পাথরের মতো তাঁর পাশে থেকেছেন। রেডিও জকির কাজ পাওয়ার পর তাঁরা বিয়ে করবেন বলে সিদ্ধান্ত নেন। ওই সময় সংযুক্তা (Sanyukta) স্কুলে শিক্ষিকার (Teacher) চাকরি পান।

দুজনে এরপর বিয়ে করেন। বিয়ের পর ২০০৮ সালে ফের বেকার হয়ে যান মণীশ। ওই সময় তাঁর অবস্থায় এমন পর্যায়ে দাঁড়ায় যে বাড়ির ভাড়াটুকু পর্যন্ত তিনি দিতে পারতেন না। ওই সময় সংযুক্তা ফের তাঁর পাশে দাঁড়ান। বাড়ি ভাড়া থেকে খাওয়াদাওয়া, জীবনের যা যা চাহিদা, সব পূরণ করেন স্ত্রী। সংযুক্তা সব সময় তাঁর পাশে বন্ধুর মতো থেকেছেন। কোনওদিন কোনও অভিযোগ করেননি। উলটে বিপদের সময় নিজের আঁচল দিয়ে তাঁকে এবং পরিবারকে আগলে রেখেছেন বলে জানান মণীশ।

আরও পড়ুন: Shweta Tiwari: শ্বেতার 'দুর্ভাগ্য' বলেই ভাঙল পরপর দুটি বিয়ে, মন্তব্য প্রথম স্বামী রাজার

২০০৮ থেকে ২০০৯ পর্যন্ত কোনও রোজগার না থাকার পর, একটি মেগায় অভিনয়ের সুযোগ পান মণীশ। এরপর থেকে পরপর রিয়্যালিটি শোয়ে সঞ্চালনা করতে শুরু করেন। ২০১১ সালে তাঁদের ঘরে আসে ফুটফুটে কন্যা সন্তান। ২০১৬ সালে ফের তাঁরা আর এক পুত্রের বাবা-মা হন। সমস্ত ঝড় ঝাপটা সামলে অবশেষে সংযুক্তার সঙ্গে সুখে সংসার করছেন।

জীবনে অনেক ঝড়ের মুখোুখি হলেও, সংযুক্তা কখনও তাঁকে ছেড়ে যাননি। তাঁর উপর রাগ করেননি। শুধু মনের জোর যুগিয়েছেন। সংযুক্তার কারণেই নিজের কেরিয়ারকে সুন্দরভাবে তৈরি করতে পেরেছেন বলে জানান মণীশ পাল। শুধু তাই নয়, জীবনে যেটুকু করতে পেরেছেন, তা সংযুক্তার জন্যই বলে জানান মণীশ। তা না হলে দশম শ্রেণি অকৃতাকার্য হওয়া একজনের পক্ষে এভাবে জীবনকে গড়ে তোলা সম্ভব ছিল না বলেও জানান রিয়্যালিটি শোয়ের এই জনপ্রিয় সঞ্চালক।