Vinci Da: সৃজিত মুখার্জির 'ভিঞ্চি দা'র রিমেক বানাতে চলেছে দক্ষিণ!
ভিঞ্চি দা-র পোস্টার (Photo Credits: Srijit Mukherji/Twitter)

কলকাতা, ১ নভেম্বর: এতদিন দক্ষিণি সিনেমার (South Indian Cinema) রিমেক (Remake) হত বাংলায় (Tollywood)। এবার সেই চিরাচরিত ধারায় আসতে চলেছে বদল। কারণ এবার রিমেকের জোয়ারে গা ভাসাতে চলেছে দক্ষিণ (South)। দক্ষিণে এবার হতে চলেছে বাংলা সিনেমার রিমেক। যুগান্তকারী সেই ছবি সৃজিত মুখার্জির 'ভিঞ্চি দা (Srijit Mukherji’s Vinci Da)।' সম্প্রতি নিজের টুইটার হ্যান্ডেলে (Tweet) পোস্ট করে সেই কথা জানিয়েছেন সৃজিত নিজেই।

বক্স অফিসে (Box Office) ভালোই সাফল্য পেয়েছিল সৃজিতের ভিঞ্চি দা। এবার তামিলে রিমেক হতে চলেছে এই সিনেমার। তামিল প্রযোজক পরিচালক জি ধনঞ্জয়ন সম্প্রতি এসভিএফ থেকে এই সিনেমার সত্ব কিনেছেন। যদিও আইনতভাবে সব এখনও সম্পূর্ণ হয়নি। এমনকী ঠিক হয়নি সিনেমার নামও। চিত্রনাট্যও (Script) তাঁরা তামিল দর্শকের উপযোগী করে নতুনভাবে লিখবেন বলেই খবর মিলেছে। তবে সৃজিতের সিনেমার ক্ষেত্রে এটি প্রথম নয়। এর আগেও মারাঠিতে রিমেক (Marathi Remake) হয়েছে সৃজিতের সিনেমা হেমলক সোসাইটির। কিছুদিন আগেই মালয়ালম ফিল্ম ইন্ডাস্ট্রি স্বত্ব কিনেছে অটোগ্রাফের। হিন্দিতে রিমেক হয়েছে রাজকাহিনির। সৃজিতের কথায়, মানুষ তাঁর গল্প পছন্দ করেছেন। বাংলা সিনেমার গল্প এভাবে দেশজুড়ে ছড়িয়ে পড়লে লাভ বাংলা ইন্ডাস্ট্রিরই। সারা দেশেই বাংলার গল্পের চাহিদা রয়েছে। কারণ, বাংলা কনটেন্ট নিয়ে ভাবে। তামিলেও সিনেমাটি সবার প্রশংসা কুড়োবে বলেই আশাবাদী পরিচালক। আরও পড়ুন: Soumitra Chatterjee On New Detactive Character: 'এখন আর কোন চরিত্র মাথায় থাকে না' নতুন গোয়েন্দা চরিত্রে অভিনয় প্রসঙ্গে লেটেস্টলি বাংলার কাছে অকপট বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চ্যাটার্জি

উল্লেখ্য, ধনঞ্জয়ন নিজেও দুবার জাতীয় পুরস্কার (National Award) পেয়েছেন। ভিঞ্চি দা প্রসঙ্গে তিনি জানিয়েছেন, যেহেতু এখনও আইনতভাবে কিছু এগোয়নি তাই আপাতত এই ব্যাপারে তিনি মিডিয়ার (Press) সামনে কিছু আলোচনা করবেন না। তিনি আরও জানান, প্রথমবার ভিঞ্চি দা দেখে মুগ্ধ হয়ে তখনই ঠিক করে ফেলেন এই সিনেমার রিমেক তিনি করবেন। শুধু তামিল নয়, ভিঞ্চি দা যেভাবে গল্প বলেছে তাতে ভারতের যেকোন ভাষাতেই এই সিনেমার রিমেক হওয়া উচিত।