'বকুলকথা' দিয়ে অভিনেতা সৌরভ গাঙ্গুলির অভিষেক, এবার দাদাকে সিনেমায় দেখা যাবে কি!
সৌরভ গাঙ্গুলি। (Photo Credits: Facebook)

কলকাতা, ১৮ অগাস্ট:  Sourav Ganguly in Bokulkotha। ২০০৯ সাল, 'দাদাগিরি'(Dadagiri)। আর ২০১৯ সাল, 'বকুলকথা'। ক্রিকেটার, ক্রীড়া প্রশাসক, ধারাভাষ্যকার, ক্যুইজ মাস্টার, ব্যবসায়ী-র পর এবার অভিনেতা সৌরভ গাঙ্গুলির অভিষেক। সৌরভ গাঙ্গুলির নয়া ভূমিকা সব মহলে প্রশংসিত। জি বাংলার জনপ্রিয় সিরিয়াল 'বকুলকথা'-য় অভিনয় করতে দেখা গেল সৌরভকে। তবে এবার দাদাকে সিনেমায় অভিনয় করতে দেখা যাবে কি! কিংবা সৌরভ গাঙ্গুলিকে আরও অনেক সিরিয়ালে কাজ করতে দেখা যাবে কি!

দাদার ঘনিষ্ঠরা বলছেন, সৌরভ এখন কাজে এত ব্যস্ত যে ধারভাষ্যকার-ক্রিকেট প্রশাসক সৌরভের পাকাপাকিভাবে অভিনয়ে নামা অসম্ভব। তবে মাঝে মাঝে সিনেমা-সিরিয়ালে ক্যামিওতে দাদাকে দেখা যেতেই পারে। আরও পড়ুন-টিম ইন্ডিয়ার কোচ: রবি শাস্ত্রী-র পর কপিল দেবের কমিটির দ্বিতীয় পছন্দ কে ছিলেন জানেন

২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর ২০০৯ সালে জি বাংলার ক্যুইজ শো-দাদাগারিতে ক্যুইজ মাস্টারের ভূমিকায় দেখা যায় সৌরভ গাঙ্গুলিকে। সচিন তেন্ডুলকর- শাহরুখ খান থেকে বিদ্যা বালান। মিঠুন চক্রবর্তী থেকে অরিজিৎ সিং-রা দাদার দাদাগিরিতে হাজির ছিলেন।

বকুল কথা ধারাবাহিকে এই মুহূর্তে চলছে এক বিশেষ মোড়। যেখানে স্বভূমিকায় অভিনয় করছেন সৌরভ গাঙ্গুলি। 'বকুলকথা' মেগা সিরিয়ালটিতে জমি সংক্রান্ত বিবাদের এক ঘটনাকে কেন্দ্র করে ক্রিকেট খেলার চ্যালেঞ্জ আসে সিরিয়ালের নায়িকা 'বকুল'-এর কাছে। আর সেখানেই বকুলকে উত্‍সাহ দিতে আসেন সৌরভ। দাদা-র অভিনয়ের প্রথম পর্ব সম্প্রচার হয়েছে ১৪ অগস্ট ও দ্বিতীয় পর্বটি রয়েছে ১৫ অগস্ট। দাদাকে এই প্রথম ধারাবাহিকে আসতে দেখে দর্শক উচ্ছ্বসিত। সৌরভ গাঙ্গুলিকে টিভিতে এর আগে দেখা গিয়েছে জি বাংলার কুইজ শো 'দাদাগিরি'-তে। তবে সেটা ছিল নন-ফিকশান। আর এবার একেবারে মেগা সিরিয়ালে মহারাজ।

দাদার অভিনয় কেমন লাগল? বাংলার টিভি সিরিয়াল নিয়মিত দেখা দর্শকরা বলছেন, ক্রিকেটের মতই অভিনয়েও সাবলীল সৌরভ। দাদাকে এমনভাবে ছোট পর্দায় আরও সিরিয়ালে অভিনয় করতে দেখতে চান দর্শকরা। সৌরভ গাঙ্গুলির সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা শেয়ার করে বকুলের চরিত্রে অভিনয় করা ঊষসী রায় বলছেন, ''দাদা এত সহজে মিশে যেতে পারেন, যে শ্যুটিংয়ে তাঁর মত এত বড় সফল মানুষের সঙ্গে কাজ করাটা সহজ হয়ে যায়।''

এই সিরিয়ালে দাদার এপিসোড নিয়ে ZEE বাংলার তরফ থেকে জানানো হল- সৌরভ গাঙ্গুলীর অনুপ্রেরণায়, শুরু হলো বকুলদের ইনিংস। ঋষি, বকুলকে সৌরভ গাঙ্গুলীর সই করা ব্যাট দিয়ে খেলতে বলে। এদিকে সৌরভের আসা নিয়ে, তাপস বিশ্বাস ঠাট্টা করতে শুরু করে। খেলা শুরু হওযার পর, রনি স্লেজিং শুরু করলে, রাগের মাথায় আউট হয়ে যায় অগ্নিজিৎ।