Qala Leaked on Internet: মুক্তির কয়েক ঘণ্টার মধ্যেই ইন্টারনেটে ফাঁস ইরফান পুত্র অভিনীত ‘কালা’
Qala Movie (Photo Credit: Youtube)

মুম্বই, ১ ডিসেম্বরঃ বৃহস্পতিবার ১ ডিসেম্বর মুক্তি পেয়েছে ‘কালা’ (Qala)। জনপ্রিয় ওটিটি মঞ্চ নেটফ্লিক্সে (Netflix) প্রিমিয়ার হচ্ছে ছবিটি। কিন্তু মুক্তির কয়েক ঘণ্টার মধ্যেই ইন্টারনেটে ফাঁস হল ‘কালা’ (Qala Leaked on Internet)। ওটিটি মঞ্চে টাকা দিয়ে সাবস্ক্রিপশন এড়াতে এভাবেই ইন্টারনেটে একের পর এক ছবি ফাঁস হয়। টরেন্টের একাধিক সাইটে ছড়িতে পড়েছে অনভিতা দত্ত (Anvita Dutt) পরিচালিত ছবি ‘কালা’ (Qala)।

প্রয়াত অভিনেতা ইরফান খানের (Irfan Khan) পুত্র বাবিল খান (Babil Khan অভিনীত প্রথম ছবি এটি। বিপরীতে অভিনয় করেছেন ‘বুলবুল’ খ্যাত অভিনেত্রী তৃপ্ত দামড়ি (Tripti Dimri)। টলিউড অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কেও (Swastika Mukherjee) গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গিয়েছে ছবিতে। ইতিমধ্যেই ছবি নিয়ে দর্শকমহলে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। ‘কর্মফল ভুগতেই হবে’, মালাইকার ‘অন্তঃসত্ত্বা’ হওয়ার খবরে তোপ অর্জুনের

তবে এই প্রথম কোন ছবি ইন্টারনেটে ফাঁস হয়েছে এমনটা নয়। বলা যেতে পারে প্রায় প্রতিটা ছবিই একই ভাবে অনলাইনে ফাঁস হয়। একটা বিশাল অঙ্কের টাকা ব্যয় করে নির্মাতারা ছবি তৈরি করেন এই আশায় যে, দর্শকরা নূন্যতম একটা মূল্য দিয়ে সেই ছবি দেখতে প্রেক্ষাগৃহে আসবেন। কিংবা ওটিটি মঞ্চের সাবস্ক্রিপশন নিয়ে ছবি দেখবেন। কিন্তু তা না করে নির্মাতা থেকে শুরু করে অভিনেতা-অভিনেত্রী, অন্যান্য কলা কুশলীদের সমস্ত পরিশ্রম ব্যর্থ করে দিয়ে সেই ছবি যখন ইন্টারনেটে ফাঁস হয় সেই কাজ অত্যন্ত ঘৃণ্য। তাই বেআইনি ভাবে অনলাইনে ছবি ফাঁস বন্ধ করার জন্যে একাধিক সময়ে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। কিন্তু সেই সকল কিছুর ফাঁক গলে সকলের আড়ালে আজও ইন্টারনেটে ছবি ফাঁস হওয়ার মত কাজ চলে যাচ্ছে।