Laxmii: বিতর্কের জের, প্রকাশ্যে এল নতুন নামে 'লক্ষ্মী বম্ব' ছবির নতুন পোস্টার
লক্ষ্মী-র পোস্টার (Photo credit: Instagram)

'লক্ষ্মী বম্ব'-র নাম নিয়ে বিতর্কের পর নতুন নাম নিয়ে পোস্টার মুক্তি পেল। ছবির অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar) এবং ছবির নির্মাতারা 'লক্ষ্মী' (Laxmii) নামেই ছবির মুক্তি করবে। ডিজনি প্লাস হটস্টার কিংবা থিয়েটারে ছবি মুক্তি যাতে বিতর্কের জেরে আটকে না যায়, তার জন্যই এই পরিবর্তন। আজ অক্ষয় কুমার ছবির নতুন পোস্টার নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে প্রকাশ করেন। ছবির ন্যারেটিভ পর্যন্ত বদল করা হয়েছে তা এই পোস্টারেই স্পষ্ট।

ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর, ছবি বয়কটের ডাক দেয় নেটদুনিয়ার একাংশ। ছবির বিরুদ্ধে ‘লাভ জিহাদ’ প্রচার করার অভিযোগও ওঠে। সিনেমায় অক্ষয়ের চরিত্রের নাম আসিফ এবং তাঁর নায়িকা কিয়ারা আডবানির (Kiara Advani) চরিত্রের নাম পূজা। শ্রী রাজপুত কর্ণি সেনার (Shri Rajput Karni Sena) পক্ষ থেকে ‘লক্ষ্মী বম্ব’ ছবির বিরুদ্ধে আইনি নোটিস পাঠান আইনজীবী রাঘবেন্দ্র মেহরোত্রা। তাদের দাবি, ছবির নামে দেবী লক্ষ্মীকে অপমান করা হয়েছে। সেই কারণেই ছবির নাম বদলানোর দাবি করা হয়। এরপরই ছবির নাম পালটানোর সিদ্ধান্ত নেন প্রযোজকরা। আরও পড়ুন, দেশে করোনা আক্রান্তের গণ্ডি ছাড়াল ৮১ লাখ, ২৪ ঘণ্টায় আক্রান্ত হলেন ৪৮,২৬৮

 

৯ নভেম্বর ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar) মাল্টিপ্লেক্সে ‘লক্ষ্মী বম্ব’ নামের বদলে শুধুমাত্র ‘লক্ষ্মী’ নামেই মুক্তি পাবে অক্ষয় অভিনীত ‘হরর কমেডি’ ছবিটি। এই ছবিটি দক্ষিণী তারকা রাঘব লরেন্স (Raghava Lawrence) অভিনীত এবং পরিচালিত তামিল ব্লকবাস্টার ‘কাঞ্চনা’ সিরিজের রিমেক। হিন্দি ছবিটি পরিচালনা করেছেন রাঘবই।