Ajay Devgn: ইনস্টা পোস্টে বাবা বীরু দেবগনের প্রথম মৃত্যুবার্ষিকীতে আবেগাপ্লুত অজয় দেবগন, দেখুন ভিডিও
অজয় দেবগন ও বীরু দেবগন (Photo Credits: Twitter)

বাবা বীরু দেবগনের প্রথম প্রয়াণ বার্ষিকী উপলক্ষে ইনস্টাগ্রামে আবেগঘন পোস্ট করলেন বলিউড অভিনেতা অজয় দেবগন (Ajay Devgn)। সঙ্গে পোস্ট হল বাবা-ছেলের স্মৃতি বিজড়িত কিছু ছবির কোলাজ ভিডিও। বলিউডের অ্যাকশন ডিরেক্টর ও স্ট্যান্ট কোরিওগ্রাফার হিসেবে বিশেষ পরিচিত ছিলেন বীরু দেবগন। হৃদরোগে আক্রান্ত হয়ে গত বছর আজকের দিনেই তাঁর মৃত্যু হয়। বাবা চলে যাওয়ার এক বছর বাদে তাঁর মৃত্যুবার্ষিকীতে টুইটারে পোস্ট করলেন ছেলে অজয়। লিখলেন, বাবাকে মিস করছেন। বলিউডি ছবিতে বীরু দেবগনের অবদান অনস্বীকার্য তাই তাঁর মৃত্যু যে বিরাট ক্ষতির শামিল তাতো বলতেই হয়। বলিউডে স্ট্যান্ট কোরিওগ্রাফার ডিরেক্টর হিসেবে ৮০-ও বেশি ছবিতে কাজ করেছেন তিনি।

প্রিয় বাবা, তুমি চলে গেছো দেখতে দেখতে বছর ঘুরে গেল। এখনও পাশে তোমাকে অনুভব করতে পারি। শান্ত হয়ে যত্ন করে আমায় আগলে রেখেছো। তোমার উপস্থিতি যেন চিরকালের আশ্বাস দেয়। পোস্ট করা ভিডিওটিতে রয়েছে বাবা-ছেলের বেশকিছু চমৎকার ছবি। বাবার মৃত্যুবার্ষিকীতে অভিনেতার এহেন আবেগঘন পোস্টে তাঁকে সমর্থন করে অনুরাগীদের কমেন্টেও পড়ছে। আরও পড়ুন-Mumbai to Kolkata Flight: সাইক্লোনের কারণে বিমানের টিকিট বাতিল, সাংবাদিকের সহৃদয়তায় ১ জুন রাজ্যে ফিরছেন ৩ পরিযায়ী শ্রমিক

বলিউঢে এক সঙ্গে বেশ কয়েকটি কাজ করেছেন বাবা বীরু ও ছেলে অজয়। অজয় দেবগনের কেরিয়ারের শুরুতে বাবা বীরু দেবগনের সবথেকে বড় অবদান হল ‘ফুল আউর কাঁটে’ সিনেমা। যেখানে জোড়া বাইকে চড়ে প্রবেশ করছেন অজয় দেবগন। এই স্ট্যান্ট পরে অজয়ের প্রচুর ছবিতে পুনর্ব্যবহৃত হয়েছে। এই স্ট্যান্টের ডিজাইন করেছিলেন বাবা বীরু দেবগন। বাবা বীরু দেবগনের প্রথম পরিচালনা ‘হিন্দুস্তান কি কসম’ ছবিতে অভিনয়ও করেন অজয় দেবগন। ১৯৯৯-এর এই ছবিতে সহ অভিনেতা অভিনেত্রীরা হলেন অমিতাভ বচ্চন, মণীষা কৈরালা ও সুস্মিতা সেন।