Sourav Ganguly Biopic: করণ জোহরের পরিচালনায় সৌরভ গাঙ্গুলির বায়োপিক, ফিসফাস বলিপাড়ায়
সৌরভ গাঙ্গুলি ও করণ জোহর (Photo Credits: Getty, Instagram)

লর্ডসের মাঠে জামা খুলে ওড়ানো থেকে ভারতের অন্যতম সফল অধিনায়কের দাদাগিরিকে অনুপ্রাণিত করে কোটি কোটি মানুষের মন। সেদিনের বেহালার ছেলেটির আজও দেশবিদেশে প্রচুর নামডাক। সম্প্রতি বিসিসিআই সভাপতি হওয়া সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) বাঙালি তথা গোটা দেশের এক উজ্জ্বল নক্ষত্র। তাঁকে নিয়ে বলিউডে একখানা ছবি হবে না, এ হয় নাকি। যাকে নিয়ে লেখা যায় এক আস্ত উপন্যাস। তবে সে রুপোলি পর্দা থেকে বাদ পড়বেন কেন।

অভিনয় নিয়ে বেশ আগ্রহী বাঙালির মহারাজ। কিন্তু তিনি নিজের ছবিতে অভিনয় করবেন, কি করবেন না সে বিষয়টিরও আগে প্রশ্ন আসে, তাঁকে নিয়ে ছবিটা কবে হচ্ছে। তবে সেদিন আর দেরি নেই। সংবাদসূত্রের খবর অনুযায়ী দাদা সৌরভ গাঙ্গুলির জীবনকাহিনী (Biopic) নিয়ে বেশ আগ্রহী পরিচালক করণ জোহর (Karan Johar)। যদি তা হয় তবে ভক্তরা ঝাঁপিয়ে পড়বেন হলে, যথারীতি বাঙালিরা তো হল ভরাবেনই। আরও পড়ুন, শ্রীদেবীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে মায়ের সঙ্গে ছবি শেয়ার করলেন জাহ্নবী কাপুর

বাঁহাতি ব্যাটসম্যান সৌরভ গাঙ্গুলি এখনও পর্যন্ত ভারতের সফলতম টেস্ট অধিনায়ক। তার অধিনায়কত্বে ভারত ৪৯টি টেস্ট ম্যাচের মধ্যে ২১টি ম্যাচে জয়লাভ করে। ২০০৩ সালের ক্রিকেট বিশ্বকাপে তার অধিনায়কত্বেই ভারত ফাইনালে পৌঁছে যায়। সৌরভ গাঙ্গুলির কেবলমাত্র একজন আগ্রাসী মনোভাবাপন্ন অধিনায়কই ছিলেন না, তার অধীনে যে সকল তরুণ ক্রিকেটারেরা খেলতেন, তাদের কেরিয়ারের উন্নতিকল্পেও তিনি প্রভূত সহায়তা করতেন। তাঁর উত্থান, প্রেম, গ্রেগ চ্যাপেলের সঙ্গে বিতর্ক সবকিছু তুলে ধরলে হতে পারে এক অভিভূত বায়োপিক। সৌরভ গাঙ্গুলিকে এক সংবাদপত্র জিজ্ঞেস করেছিলেন তাঁর বায়োপিকে বলিউডের কোন নায়ককে আপনার ভূমিকায় দেখতে চান? তিনি উত্তর দেন-"হৃত্বিক রোশন। আমি ওকেই সবথেকে পছন্দ করি।" এবার জল্পনার বিষয় সৌরভ গাঙ্গুলির ভূমিকায় কে থাকবেন আর ডোনা গাঙ্গুলিই বা হবেন কে।