Coronavirus Outbreak in India: করোনাভাইরাস নিয়ে কলম তুললেন বিগ বি, বাতলে দিলেন টোটকা
অমিতাভ বচ্চন (Photo Credits: Twitter)

করোনাভাইরাসের (Coronavirus) ভয়ে কাঁপছে গোটা বিশ্ব। ভারতে যে হারে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে তাতে ভয়ের কারণটি নেহাতই উড়িয়ে দেওয়া যায় না। বিপুল জনসমাগম এড়ানো থেকে শুরু করে স্যানিটাইজার ক্রয় করা, মাস্ক পরে ঘর থেকে বেরোনো দেখে মনে হচ্ছে ভারত যেন করোনাভাইরাস নিয়ে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে। অভিনেতা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) কলম ধরলেন, হলেন লেখক ও কবি। তার সোশ্যাল মিডিয়ায় করোনাভাইরাস নিয়ে একটি কবিতা লেখেন। তারই ভিডিও প্রকাশ করলেন টুইটারে।

ভোজপুরি ভাষায় কবিতা বলে নেটদুনিয়ায় প্রশংসিত তিনি। নিজেকে সুরক্ষিত রাখতে কয়েকটি করণীয় এবং কিছু দেশী টোটকা বর্ণনা করে দেন। কবিতাটি সিনিয়র বচ্চনর এই রোগের প্রতি কবিতাটি হৃদয়গ্রাহী ছিল। বলিউডেও ঢুকে পড়েছে করোনা আতঙ্ক। আরও পড়ুন, করোনাভাইরাসের গেরো, আইরিশ প্রধানমন্ত্রীকে হোয়াইটহাউসের বৈঠকে নমস্কার জানালেন ডোনাল্ড ট্রাম্প

 

গতকালই জানা গেছে হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস এবং স্ত্রী রিটা উইলসন, যারা অস্ট্রেলিয়ায় ছিলেন প্রাক্তন এর এলভিস প্রিসলি সিনেমার প্রাক-প্রযোজনার কাজ দেখাশোনা করার জন্য, কীভাবে এই রোগে আক্রান্ত হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে টম হ্যাঙ্কস এই খারাপ সংবাদটি প্রকাশ করেছিলেন এবং এও বলেছিলেন যে তিনি সময়ে সময়ে তাঁর রোগীদের নির্ণয়কে দূরে রাখবেন।