Ajay Devgn: 'হিন্দি জাতীয় ভাষা নয়', দক্ষিণী তারকা কিচা সুদীপের সঙ্গে বিতর্কে অজয় দেবগণ
Kiccha Sudeep, Ajay Devgn (Photo Credit: Instagram)

মুম্বই, ২৭ এপ্রিল:  হিন্দি নিয়ে ফের শোরগোল অন্তর্জালে। হিন্দি জাতীয় ভাষা কি না, তা নিয়ে বিতর্কে জড়ালেন অজয় দেবগণ (Ajay Devgn) এবং দক্ষিণের জনপ্রিয় অভিনেতা কিচা সুদীপ। অজয় দেবগণ এবং কিচা সুদীপের মন্তব্য, পালটা মন্তব্য নিয়ে সরগরম ট্যুইটার।

সম্প্রতি একটি অনুষ্ঠানে কিচা সুদীপ (Kiccha Sudeep) বলেন, হিন্দি আমাদের জাতীয় ভাষা নয়। একের পর এক দক্ষিণী ছবি যেভাবে ব্লকবাস্টার হচ্ছে, সেই প্রেক্ষিতেই একটি প্রশ্নের উত্তরে হিন্দি জাতীয় ভাষা নয় বলে মন্তব্য করেন কিচা সুদীপ। হিন্দি নিয়ে দক্ষিণী তারকার ওই মন্তব্যের পর তাঁকে পালটা জবাব দেন অজয় দেবগণ।

আরও পড়ুন:  COVID 19: কোভিড আতঙ্ক কাটেনি পুরো কিন্তু ভারতের অবস্থা স্থিতিশীল, বললেন মোদী

বলিউড অভিনেতা নিজের সোশ্যাল হ্যান্ডেলে হিন্দিতে পালটা জবাব দেন কিচা সুদীপকে। বলিউড অভিনেতা লেখেন, অজয়য় দেবগণ লেখেন, হিন্দি যদি জাতীয় ভাষা না হয়, তাহলে তোমরা (কিচা সুদীপ) কেন নিজেদের দক্ষিণী ভাষার ছবিকে হিন্দিতে ডাব করে বক্স অফিসে চালাও? হিন্দি আগের মত এখনও জাতীয় ভাষা বলে মন্তব্য করেন অজয় দেবগণ।

 

অজয় দেবগণের হিন্দি নিয়ে জবাবের পর পালটা মন্তব্য করেন কিচা সুদীপ। তিনি বলেন, যে প্রেক্ষিতে হিন্দি প্রসঙ্গ তিনি উল্লেখ করেছিলেন, এবার তা হয়ত অজয় দেবগণের কাছে পৌঁছবে। পাশাপাশি এসব নিয়ে তিনি কোনও বিতর্ক জড়াতে চান না বলেও মন্তব্য করেন কিচা সুদীপ।

হিন্দিকে (Hindi) জাতীয় ভাষা করা হোক বলে সম্প্রতি মন্তব্য করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। কেন্দ্রীয় মন্ত্রীর ওই মন্তব্যের পর পরই তা নিয়ে জোরদার বিতর্ক শুরু হয়ে যায় প্রায় গোটা দেশ জুড়ে।