Tata Punch: সামনে এল মাইক্রো এসইউভি টাটা পাঞ্চ-র ছবি, উৎসবের মরসুমেই হবে লঞ্চ
Tata Punch Mini SUV (Photo Credits: Tata Motors)

তাদের মাইক্রো এসইউভি- র ডিজাইন ও ফিচার প্রকাশ করল টাটা মোটরস। সংস্থাটি জানিয়েছে, আসন্ন উৎসবের মরসুমে বাজারে এই গাড়ি তারা লঞ্চ করবে। টাটা মোটরস এই মাইক্রো এসইউভি-র নাম দিয়েছে টাটা পাঞ্চ (Tata Punch)। এই গাড়ির HBX কনসেপ্টের উপর বেস করে তৈরি। ২০২০ সালের অটো এক্সপোতে প্রথম এই কনসেপ্ট প্রকাশ্যে এসেছিল।

টাটা বিবৃতিতে জানিয়েছে, নতুন টাটা পাঞ্চ মাইক্রো-এসইউভি ব্র্যান্ডের সবচেয়ে ছোট এসইউভি এবং নেক্সনের একটু নিচেই থাকছে। পাঞ্চ এমন একটি গাড়ি হতে চলেছে যা ALFA-ARC (Agile Light Flexible Advanced Architecture)- এর সাহায্যে তৈরি হবে। প্রথম লুক দেখে মনে হয়েছে টাটার অন্য বড় এসইউভি সাফারি বা হ্যারিয়ারের একটু ছোট ভার্সান হতে চলেছে টাটা পাঞ্চ। কারণে এতেই পরিচিত split lighting ডিজাইন ও humanity line grille থাকছে। আয়তন এবং ওজনে কম, অথচ টাটা পাঞ্চে রয়েছে সমস্ত ধরনের এসইউভি ফিচার। আরও পড়ুন: Afghanistan: তালিবান দখলে যেতেই আফগানিস্তানে বাড়ছে হিজাবের চাহিদা, পাল্লা দিয়ে বাড়ছে দাম

টাটা পাঞ্চ মাইক্রো এসইউভিতে থাকবে স্পোর্টি লুকের ডুয়াল টোন অ্যালয় হুইলস এবং রুফ রেল। এছাড়াও থাকতে পারে ১.২ লিটারের Revotron টার্বো পেট্রল ইঞ্জিন। রয়েছে Altorz premium hatchback সাপোর্ট। গাড়ির পিছনের অংশের ছবি দেখে অনুমান করা গিয়েছে যে এলইডি টেলল্যাম্প থাকবে এই গাড়িতে। এছাড়াও থাকবে sculpted tailgate এবং একটি ভারী cladded bumper। ডুয়াল টনে লঞ্চ হবে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি। নীল রঙের বেস টোনের উপর রয়েছে সাদা রুফ। এই গাড়ির পেট্রোল ইঞ্জিনের সাহয্যে ৮৫ bhp এবং ১১৩ Nm শক্তি উৎপন্ন হবে। ইঞ্জিনের সঙ্গে ট্রান্সমিশনের জন্য রয়েছে একটি ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স এবং অপশনাল AMT ইউনিট।