Delhi Airport Connected With Air Train: দিল্লিবাসীর জন্য সুখবর! দিল্লি এয়ারপোর্টের টার্মিনালে এবার জুড়ছে এয়ার ট্রেন
দিল্লি বিমানবন্দর (Photo Credit: ANI)

নতুন দিল্লি, ২৬ নভেম্বর: দিল্লিবাসীর জন্য সুখবর! নয়া চমক বললেও ভুল হয় না। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের (Indira Gandhi International Airport) দুই টার্মিনালের মধ্যে যোগাযোগের জন্য চালু করা হতে পারে এয়ার ট্রেন (Air Train), তেমনই কথা চলছে। ২০২২-এর মধ্যে এই প্রকল্প চালু করা হতে পারে বলে আশা করা হচ্ছে। দিল্লি বিমানবন্দর সম্প্রসারণের কাজ ২০২২-এর মধ্যে শেষ হয়ে যাবে। তারপরই এক নম্বর এবং তিন নম্বর টার্মিনালের মধ্যে এয়ার ট্রেন চালানো হতে পারে বলেই খবর।

এই এয়ার ট্রেন বা অটোমেটেড প্যাসেঞ্জার মুভার চালু হলে একসঙ্গে অনেক যাত্রী (Passenger) এক টার্মিনাল থেকে অন্য টার্মিনালে যেতে পারবেন বলেই মত বিশেষজ্ঞদের। লাইভ মিনটের খবর অনুযায়ী, এই প্রকল্পের জন্য খরচ পড়বে প্রায় ২০০০ থেকে ২৫০০ কোটি টাকা। ১০ কোটি যাত্রী যাতায়াত করতে পারবেন দিল্লি বিমানবন্দর সম্প্রসারণের কাজ সম্পূর্ণ হলে। এই এয়ার ট্রেন প্রকল্পের জন্য সিঙ্গাপুরের একটি সংস্থার সঙ্গে কথাবার্তা চলছে। আরও পড়ুন: Fastag Update: বিনামূল্যে ফাস্ট্যাগ ইস্যু করুক বেসরকারী ব্যাংকগুলি, নির্দেশ জারি করল জাতীয় সড়ক কর্তৃপক্ষ

বর্তমানে এক টার্মিনাল থেকে অন্য টার্মিনালে যেতে রয়েছে বাস পরিষেবা (Bus Service)। কিন্তু যেভাবে দিল্লি এয়ারপোর্টে যাত্রীর চাপ বাড়ছে, তাতে বাসের মাধ্যমে যাত্রী পরিবহণ যথেষ্ট সমস্যাদায়ক হয়ে দাঁড়াচ্ছে। যার কারনেই এমন পরিষেবা চালু করা হতে চলেছে বলেই খবর।