Valentine's Day 2022: প্রেম দিবসে সাবধান! ভ্যালেন্টাইনস ডে-তে হিজাব পরে এলেই কলেজে প্রবেশের অনুমতি পাকিস্তানে
Student In Hijab (Photo Credit: File Photo)

ইসলামাবাদ, ১৪ ফেব্রুয়ারি:  প্রেম দিবসে সাবধান। ভ্যালেন্টাইনস ডে-তে (Valentine's Day) যাতে কোনও ছাত্র, ছাত্রী একে অপরের কাছে না আসেন, ২ মিটারের দূরত্ব বজায় রাখেন, দেওয়া হল সেই নির্দেশ। ইসলামাবাদ আন্তর্জাতিক মেডিকেল কলেজ ( Islamabad College) কর্তৃপক্ষের তরফে এমনই নির্দেশিকা জারি করা হয়েছে।

ফ্রাইডে টাইমসের রিপোর্টে প্রকাশ, ভ্যালেন্টাইনস ডে-তে কলেজে এলে, ছাত্রীদের হিজাব (Hijab)  পরতে হবে। ছাত্ররা সাদা রঙের ফেজ টুপি পরে তবেই যেন কলেজ ক্যাম্পাসে প্রবেশ করেন বলে স্পষ্ট জানানো হয়েছে। সেই সঙ্গে কোনও ছাত্র, ছাত্রী (Student) যাতে একে অপরের কাছে না আসেন, ২ মিটারের দূরত্ব বজায় রাখেন নিজেদের মধ্যে, দেওয়া হয় সেই নির্দেশও। পাশ্চাত্য সংস্কৃতির ধারা ভ্যালেন্টাইনস ডে, যুব সমাজকে বিপথে চালিত করছে। সেই কারণে কোনওভাবেই প্রেম দিবসের উজ্জাপন করা যাবে না বলে স্পষ্ট জানানে হয়েছে কলেজ কর্তৃপক্ষের তরফে।

আরও পড়ুন: India To ban 54 Chinese Apps দেশের নিরাপত্তায় আঘাতের আশঙ্কা, ফের ৫৪টি চিনা অ্যাপ বাতিল করছে কেন্দ্র

ভ্যালেন্টাইনস ডে উপলক্ষ্যে যাতে কলেজ ক্যাম্পাসে কোনও ধরণের প্রেমের উজ্জাপন না হয়, সেদিকে লক্ষ্য রাখতে ২০ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে। কলেজের ২০ সদস্যের ওই কমিটির আজ গোটা দিন ধরে ঘুরে পড়ুয়াদের উপর নজরদারি চালাবে বলে খবর। যে বা যাঁরা কলেজের নিয়ম ভাঙার চেষ্টা করবে, পাকিস্তানি মুদ্রা অনুযায়ী তাঁকে ৫ হাজার জরিমানা গুনতে হবে বলে জানানো হয়েছে।