Ukrainian PM On India: নরেন্দ্র মোদী 'বিশ্ব নেতা', যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের পাশে দাঁড়াক ভারত, আবেদন
Narendra Modi (Photo Credit: Twitter)

দিল্লি, ২৬ জানুয়ারি: এবার নরেন্দ্র মোদীর (Narendra Modi) প্রশংসায় পঞ্চমুখ ইউক্রেনের (Ukraine) প্রধানমন্ত্রী। ইউক্রেনের প্রধানমন্ত্রী ভারতের (India) নরেন্দ্র মোদীকে বিশ্ব নেতা বলে উল্লেখ করেন। পাশাপাশি যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের উন্নতিতে ভারত যাতে আর্থিক সাহায্য করে এবং পাশে দাঁড়ায়, সে বিষয়ে আবদেন করেন ইউক্রেনের প্রধানমন্ত্রী। পাশাপাশি রাশিয়ার হানাদারির জেরে ইউক্রেন ছেড়ে দেশে ফিরতে থাকেন ভারতীয় পড়ুয়ারা। যার জেরে ইউক্রেনের আর্থিক ক্ষতি হয়েছে বহুল পরিমাণে। ভারতীয় পড়ুয়ারা যাতে ফের ইউক্রেনে যায় পড়াশোনা করতে, সে বিষয়েও আবেদন জানান সে দেশের প্রধানমন্ত্রী ডেনিস।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে ইউক্রেনের প্রধানমন্ত্রী বলেন, তাঁদের দেশের অন্যতম বড় আর্থিক সঙ্গী হল ভারত। ফলে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের পাশে যাতে ভারত দাঁড়ায় এবং সাহায্যের হাত বাড়িয়ে দেয়, সে বিষয়ে আবেদন জানান সে দেশের প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: Russia-Ukraine War: পুতিন বাহিনীর হামলা, প্রায় ধ্বংস ইউক্রেনের বাখমুট শহর, দেখুন ভিডিয়ো

ভারতের প্রধানমন্ত্রী বিশ্ব নেতা। গোটা বিশ্ব জুড়ে যাতে শান্তি প্রতিষ্ঠিত হয়, তার জন্য সমানে কাজ করছেন মোদী। ফলে ইউক্রেনে যাতে ফের ভারতীয় পড়ুয়ারা পড়াশোনার জন্য যান, সে বিষয়ে আবেদন জানান ডেনিস। ভারতীয় পড়ুয়ারা ইউক্রেনে পড়াশোনা করতে গেলে, সে দেশ নতুন করে আর্থিকভাবে ঘুরে দাঁড়াতে পারবে বলেও আশা প্রকাশ করেন ডেনিস।

ইউক্রেন, রাশিয়ার যুদ্ধ শুরু হলে, ভারত অপারেশন গঙ্গার মাধ্যমে পড়ুয়াদের ফেরৎ আনতে শুরু করে। কিভ, খারকিভ-সহ ইউক্রেনের বিভিন্ন প্রদেশ থেকে ভারতীয়দের ফিরিয়ে আনে বিদেশ মন্ত্রক।