Rishi Sunak: ইনফোসিস কর্তার জামাই ভারতীয় বংশোদ্ভুদ ঋষি সুনকই ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী? জল্পনা
Rishi Sunak (Photo Credit: Twitter)

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson) আজ ইস্তফা দিতে পারেন। এমন খবরে শোরগোল ছড়িয়েছে। শোনা যাচ্ছে, বরিস জনসেনর জায়গায় এবার ব্রিটেনের নয়া প্রধানমন্ত্রী হতে পারেন ভারতীয় বংশোদ্ভুদ ঋষি সুনক (Rishi Sunak)। বরিস জনসনের যোগ্য উত্তরাধিকারী হিসেবেই নাম শোনা যাচ্ছে ঋষি সুনকের। কিন্তু কে এই ঋষি সুনক জানেন?

১৯৮০ সালের ১৭ মে জন্ম হয় ঋষি সুনকের। তাঁর বাবা একজন চিকিৎসক এবং মা ওষুধের ব্যবসা চালান। বরিস জনসন ইস্তফা দিলে ঋষি সুনকই প্রথম সে দেশের ভারতীয় বংশোদ্ভুদ প্রধানমন্ত্রী হতে চলেছেন।

আরও পড়ুন: Man Arrested For Sexually Harassing Woman: মেট্রো স্টেশনে মহিলার যৌন হেনস্থা, নেপাল থেকে গ্রেফতার অভিযুক্ত

ইনফোসিস কর্তা এন আর নারায়ণমূর্তি এবং সুধা মূর্তির জামাই হলেন ঋষি সুনক। ২০০৯ সালে নারায়ণমূর্তির কন্যা অক্ষতার সঙ্গে ঋষি সুনকের পরিচয় হয় ক্যালিফোর্নিয়ায়। বর্তমানে ঋষি সুনক এনং অক্ষতা নায়ারণমূর্তির ২ সন্তান রয়েছে। ২০২২ সালে সানডে টাইমসের রিচ লিস্টে নাম রয়েছে ঋষি সুনক এবং অক্ষতা নারায়ণমূর্তির।

২০১৭ সালে ভগবত গীতাকে সামনে রেখে ব্রিটেনের সংসদে প্রথম পা রাখেন ঋষি সুনক। ২০১৭ সালের পর এবার বরিস জনসনের যোগ্য উত্তরাধীকারী হিসেবে ব্রিটেনের প্রধানমন্ত্রী সুনক হতে পারেন কি না, সেদিকে তাকিয়ে প্রায় গোটা বিশ্ব।