Russia Declared Ceasefires: কিভ, খারকিভ, মারিউপোল এবং সুমি শহরে যুদ্ধবিরতি ঘোষণা রাশিয়ার

মস্কো, ৭মার্চ: ইউক্রেনে (Ukraine) আবারও সাময়িক যুদ্ধবিরতি (Ceasefire) ঘোষণা রাশিয়ার (Russia)। অসামরিক লোকদের সরিয়ে নেওয়ার জন্য কিভ, খারকিভ, মারিউপোল এবং সুমি শহরে যুদ্ধবিরতি ঘোষণা করেছে মস্কো। ভারতীয় সময় বেলা সাড়ে ১২টা থেকে লাগু হবে যুদ্ধবিরতি। এর আগে আগে দু’-দু’বার ইউক্রেনের মারিউপোল ও ভলনোভাখা শহরে সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করে রাশিয়া।

জানা গিয়েছে, গতকাল রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (Russian President Vladimir Putin) সঙ্গে ফোনে কথা বলেন ফরাসি প্রেসিডেন্টের এমমানুয়েল ম্যাক্রোঁ (Emmanuel Macron)। প্রায় ২ ঘণ্টায় কথা হয় দুই রাষ্ট্রপ্রধানের। অসামরিক লোকজনকে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য পুতনকে অনুরোধে করেন ফরাসি প্রসিডেন্ট। সেই অনুরোধে সাড়া দিয়ে আজ ইউক্রেনে সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করল রাশিয়া। আরও পড়ুন: Ukraine Russia War: বুলেট ক্ষত নিয়ে অ্যাম্বুল্যান্সে চড়ে পোল্যান্ড সীমান্ত পেরোলেন হরজ্যোত সিং, দেখুন ভিডিও

টুইট: 

তৃতীয়বারের জন্য সাময়িক যুদ্ধবিরতির ঘোষণা। ভারতীয় সময় বেলা সাড়ে ১২টা থেকে ইউক্রেন যুদ্ধবিরতি লাগু হবে বলে জানা গিয়েছে। এদিকে, আজ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি (Ukraine's President Volodymyr Zelenskyy) ও রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে ফোনে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সরকারি সূত্রে খবর, দুই রাষ্ট্রপ্রধানকেই যুদ্ধ থামিয়ে আলোচনায় বসার আহ্বান জানাবেন তিনি।