Narendra Modi's USA Visit: আমেরিকা পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পেলেন উষ্ণ অভ্যর্থনা
Narendra Modi Arrives In Washington (Photo: Twitter)

ওয়াশিংটন, ২৩ সেপ্টেম্বর: আমেরিকা পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। কোয়াডভুক্ত দেশগুলির নেতাদের প্রথম ব্যক্তিগত বৈঠকে অংশ নেওয়ার জন্য আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণে আমেরিকা গিয়েছেন তিনি। এছাড়াও রাষ্ট্রসংঘের সাধারণ অধিবেশনেও ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার ওয়াশিংটন ডিসির (Washington DC) জয়েন্ট বেস অ্যান্ড্রুজে নামে এয়ার ইন্ডিয়া ওয়ান। প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগ জানাতে হাজির ছিলেন বাইডেন প্রশাসনের কর্মকর্তারা এবং আমেরিকায় ভারতের রাষ্ট্রদূত তরনজিৎ সিং সান্ধু।

আমেরিকায় নামার পর প্রধানমন্ত্রী মোদী টুইট করেছেন, "উষ্ণ অভ্যর্থনার জন্য ওয়াশিংটন ডিসি-র ভারতীয় সম্প্রদায়ের প্রতি কৃতজ্ঞ। আমাদের প্রবাসীরা আমাদের শক্তি। এটা প্রশংসনীয় যে ভারতীয় প্রবাসীরা কী ভাবে বিশ্বজুড়ে নিজেদের মেলে ধরেছে।" সকাল থেকে ভারী বৃষ্টি সত্ত্বেও কয়েকশো ভারতীয় আমেরিকান প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে জড়ো হয়েছিল বিমানবন্দরে। আরও পড়ুন: PM Narendra Modi: আফগানিস্তানের আকাশ পথ এড়াচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমান, আকাশপথ ব্যবহারের অনুমতি পাকিস্তানের

কোয়াড সম্মেলনে প্রধানমন্ত্রী মোদী ছাডা়ও যোগ দেবেন প্রেসিডেন্ট বাইডেন, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এবং জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগার। ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সঙ্গে সম্পর্কিত নানা বিষয়ে বোঝাপড়ার মধ্যে কাজ করার জন্য মূলত গঠন করা হয়েছে কোয়াড।