Melbourne: লকডাউনের মধ্যেই ৩২ কিমি গাড়ি চালিয়ে বাটার চিকেন কিনতে গিয়ে জরিমানা যুবকের
বাটার চিকেন (Wikimedia Commons)

মেলবোর্ন, ১৮ জুলাই: লকডাউনের (Lockdown) মধ্যেই ৩২ কিমি গাড়ি চালিয়ে পছন্দের বাটার চিকেন (Butter chicken) কিনতে গিয়ে জরিমানা দিতে হল এক যুবককে। জরিমানার মূল্য ১৭৩৫ ডলার। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার মেলবোর্নে (Melbourne)। বাটার চিকেন খাওয়ার নেশা এতটাই তীব্র ছিল ওই যুবকের যে সে লকডাউন না মেনে পছন্দের রেস্তরাঁতে চলে যান। পুলিশ জানিয়েছে, শহরের পশ্চিমে ওরিবিব থেকে বাটার চিনেক কেনার জন্য সিবিডি আসেন। ৩২ কিমি গাড়ি চালিয়ে তিনি নিজের পছন্দের রেস্তরাঁতে আসেন।

করোনাভাইরাস সংক্রমণ হঠাৎ অনেক বেড়ে যাওয়ায় অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নে নতুন করে পুরোপুরি লকডাউন জারি করা হয়েছে। মঙ্গলবার ভিক্টোরিয়া এবং নিউ সাউথ ওয়েলস রাজ্যের মধ্যকার সীমান্ত বন্ধের কয়েকঘণ্টা আগেই লকডাউনের ঘোষণা দেওয়া হয়। ৬ সপ্তাহ এই লকডাউন চলবে। এর আওতায় মেলবোর্নের ৫০ লাখ অধিবাসীকে ঘরে থাকতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বেরোতে পারবে না। আরও পড়ুন: Spain to Kill Over 90,000 Mink: ৫ খামার কর্মী করোনা আক্রান্ত, স্পেনে প্রায় ১ লাখ মিঙ্ক হত্যা করা হবে

লকডাউন জারি হওয়ার পর বেশ কয়েকজনকে ধরেছে পুলিশ। তাদের মধ্যে অনেকে অহেতুক রাস্তায় গল্প করছিল বা মদ খাচ্চিল। ১০ জন গাড়ি চালককেও গ্রেপ্তার করেছে পুলিশ।