News Anchor Carries Gun: হামাসের হামলার হুমকি, কোমরে রিভলভার গুঁজে খবর পড়ছেন ইজরায়েলের মহিলা সংবাদ পাঠিকা; দেখুন ছবি
Photo Credits: X@MarinaMedvin

তেল আভিভ: ফের হামলা চালানোর হুমকি দিয়েছে হামাস (Hamas Threat)। এর জেরে কোমরে রিভলভার (Gun) গুঁজে খবর পড়ছেন ইজরায়েলের মহিলা সংবাদ পাঠিকা লিটাল শেমেশ (Israeli News Anchor Lital Shemesh)। যার ছবি নিজের টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন ইজরায়েলের প্রতিরক্ষা মন্ত্রকের এক মহিলা আধিকারিক।

লিটাল শেমেশ ইজরায়েলের সংবাদ সংস্থা চ্যানেল ১৪ (Israeli broadcaster Channel 14)-এর সংবাদ পাঠিকা হিসেবে কাজ করেন। গত মঙ্গলবার হামাসের হামলার হুমকির মধ্যে খবর পড়ার সময় কোমরে রিভলভার গুঁজে লাইভ টিভি শো (Live TV )-তে অংশ নিয়েছিলেন তিনি। পরে তার ছবি নিজের সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেন লিটাল। ইজরায়েলে ক্রমবর্ধমান উদ্বেগের পরিপ্রেক্ষিতে অনেক মহিলাই হ্যান্ডগান রাখছেন নিজের নিরাপত্তার জন্য। লিটাল শেমেশের সাম্প্রতিক সোশ্যাল মিডিয়া পোস্টটি বন্দুকের রেঞ্জে তাঁর শুটিংয়ের অনুশীলনের দক্ষতাও দেখিয়েছেন, যেখানে তিনি লোকেদের নিজের কাছে রাখার আহ্বান জানিয়েছেন।

চ্যানেল ১৪-এর সংবাদ পাঠিকা ২০০২ থেকে ২০০৫ সাল পর্যন্ত আইডিএফ (ইজরায়েল ডিফেন্স ফোর্সেস) বর্ডার পুলিশ ডিভিশনে একজন পূর্ণ যুদ্ধ সৈনিক হিসেবে দায়িত্ব পালন করেছেন, যে সময়টি দ্বিতীয় ইন্তিফাদার শীর্ষের সাথে মিলে যায়।

আনুমানিক ১০০ জন পুরুষের একটি ইউনিটে, তিনি মাত্র পাঁচজন মহিলার একজন হিসেবে ছিলেন। মূলত গোয়েন্দা সংস্থার কাছে নিযুক্ত, শেমেশ একটি চ্যালেঞ্জিং যুদ্ধের ভূমিকা গ্রহণ করার জন্য জোর দিয়েছিলেন, প্রাথমিকভাবে সারা দেশে চেকপয়েন্টে অবস্থান করে ছিলেন। আরও পড়ুন: Bangladesh EVM: ভারতের থেকে ভাল মানের ইভিএম ব্যবহার হয় বাংলাদেশে, দাবি হাসিনার দেশের মুখ্য নির্বাচন কমিশনারের