Israeli Strike In Rafah: দুঃখপ্রকাশের পরই ভোলবদল নেতানিয়াহুর, পশ্চিম রাফায় ইজরায়েলের হামলা প্রাণ কাড়ল আরও ২১ জনের
IDF Attacks In Gaza Hospital (Photo Credit: Twitter)

গাজা (Gaza) নিয়ে প্রায় গোটা বিশ্ব জুড়ে জোর তরজা শুরু হয়েছে। গাজায় এখনই হামলা বন্ধ করতে হবে বলে আন্তর্জাতিক বিশ্বের একাংশের তরফে চাপ দেওয়া হচ্ছে ইজরায়েলকে (Israel)। প্রবল চাপের মুখে পড়ে সম্প্রতি ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, রাফায় হামলার জেরে সাধারণ মানুষের মৃত্য়ুর ঘটনা অত্যন্ত 'দুঃখজনক'। তবে নেতানিয়াহু যতই দুঃখপ্রকাশ করুন না কেন, তিনি হামলা বন্ধ করেননি। ফলে রাফায় (Rafah) ৪৫ জনের মৃত্যুর পর এবং শহরের পশ্চিমাংশ থেকে আরও ২১ জনের মৃত্যুর খবর আসে।

গাজা থেকে প্রাণ হাতে নিয়ে যাঁরা পশ্চিম রাফার শরণার্থী শিবিরে আশ্রয় নেন, সেখানে হামলা চালায় ইজরায়েল। আইডিএফের হামলার জেরে ওই শরণীর্থী শিবিরে পরপর আরও ২১ জনের মৃত্যু হয় বলে দাবি করা হয়। হামাসের দাবি, ইজরায়েল যেভাবে হামলা চালাচ্ছে,তার জেরে পরপর নীরিহ মানুষের মৃত্য়ু হচ্ছে।

আরও পড়ুন: Israel-Gaza War: রাফায় সাধারণ মানুষের মৃত্যু 'অত্যন্ত দুঃখজনক', প্রবল আন্তর্জাতিক চাপের মুখে স্বীকার নেতানিয়াহুর

প্রসঙ্গত ইজজরায়েলি হামলার জেরে গত ২ দিন আগে রাফায় ৪৫ জনের মৃত্যু হয়। যা নিয়ে প্রায় গোটা বিশ্বের তরফে ইজরায়েলকে হামলা বন্ধের জন্য চাপ দেওয়া শুরু হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের পশ্চিম রাফায় হামলা চালায় ইজরায়েল।