IDF Uncover 800 Tunnels: গাজায় খোঁজ মিলেছে ৮০০টিরও বেশি সুড়ঙ্গের, দাবি ইজরায়েলি সেনার
Photo Credits: ANI

তেল আভিভ: অক্টোবরের শেষ দিক থেকে গ্রাউন্ডে নেমে শুরু হওয়া লড়াইয়ে (Ground Offensive) পর থেকে এখনও পর্যন্ত গাজা স্ট্রিপে (Gaza Strip) ৮০০টিরও বেশি সুড়ঙ্গের (tunnel) খোঁজ মিলেছে বলে দাবি করেছে ইজরায়েলি ডিফেন্স ফোর্স (Israel Defence Forces)। আরও পড়ুন: PM Modi On BJP's Win: তিন রাজ্যের জয়ে আবেগপ্রবণ মোদি, ভিডিয়োতে দেখুন কী বললেন প্রধানমন্ত্রী!

টাইমস অফ ইজরায়েলে প্রকাশিত প্রতিবেদনে অনুযায়ী, ইজরায়েল ডিফেন্স ফোর্স অক্টোবর মাসের শেষদিকে গ্রাউন্ডে নেমে যে লড়াই (Israel-Hamas War) শুরু করেছিল তাতে এখনও পর্যন্ত ৮০০টির বেশি মাটির নিচে থাকা সুড়ঙ্গ খুঁজে পেয়েছে। এই সুড়ঙ্গের নিচেই জঙ্গি হামলার প্রশিক্ষণ থেকে শুরু করে ইজরায়েলের সেনার উপর গেরিলা হামলা চালাচ্ছিল হামাস জঙ্গিরা। ৫০০ সুড়ঙ্গকে পুরোপুরি নিষ্ক্রিয় করতে সমর্থ হয়েছে ইজরায়েলের সেনা। সেগুলিতে বিস্ফোরণ ঘটিয়ে ও গুলি চালিয়ে জঙ্গিদের খতম করা হয়েছে।

১০০ কিলোমিটারের বেশি এলাকাজুড়ে ছড়িয়ে থাকা মাটির নিচে সুড়ঙ্গগুলিকে হামাসের স্ট্য়াটেজিক অ্যাসেট (Strategic assets) বলে উল্লেখ করেছে ইজরায়েলি সেনা। তাই সুড়ঙ্গের পুরো নেটওয়ার্কটা (Tunnel networks) খতম করতে চাইছে তারা। আরও পড়ুন: Venkata Ramana Reddy: KCR আর Revanth Reddy-কে হারিয়ে তেলাঙ্গানায় জায়ান্ট কিলার বিজেপির ভেঙ্কাটা রামান্না রেড্ডি