Marriage Proposal On Google Maps: ‘তুমি কি আমায় বিয়ে করবে?’ জার্মান যুবকের বিয়ের প্রস্তাব গুগল ম্যাপে; ব্যাপারটা কী?
গুগল ম্যাপে সোয়ার্জের প্রেম প্রস্তাব (Photo Credit: Social Media)

বার্লিন, ১৪ ফেব্রুয়ারি: প্রেম দিবসে বিয়ের প্রস্তাব (Marriage Proposal) তাও এমন অভিনব উপায়ে। প্রেমিক প্রবরকে তো ১০০ তে ১০০ দিতেই হচ্ছে। বছর ৩২-এর ওই জার্মান যুবকের নাম স্টিফেন সোয়ার্জ। তিনি পার্ট টাইম জব হিসেবে চাষের কাজ করেন। ভুট্টার খেতে কাজ করতে গিয়েই মনের মানুষের দেখা পান স্টিফেন। ঘটনাটি গত বছরের। ভুট্টার খেতে কাজ করছিলেন তিনি সেই সময়ই ওই তরুণীর দেখা পান। প্রথম দেখাতেই প্রেম হয়ে যায়। সেই প্রেমকে বিশ্বসভায় জানানোর বড় আগ্রহ ছিল তাঁর সেইমতো ভুট্টার খেতে বিশেষ মেশিন ব্যবহার করে প্রেমের গল্প লিখেছেন। ভ্যালেনটাইনস ডে-তে মন ভরানো এক ভালোবাসার গল্প। একেবারে নান্দনিক উপায়ে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব। তবে সেই প্রেমের খবর যে গুগলবুড়োর দৌলতে এভাবে ছড়িয়ে পড়বে তিনি ভাবেননি।

গুগল ম্যাপে (Google Maps) ধরা পড়েছে স্টিফেন সোয়ার্জের প্রেমের কাহিনি। ফসলের খেতে কেটে কেটে লিখেছেন, ‘তুমি কি আমায় বিয়ে করবে?’ গতবছর এই খেতের উপরেই সেই তরুণীকে ড্রোন ওড়াতে দেখেছিলেন সোয়ার্জ। নিজের ভাষায় এমন প্রেম প্রস্তাবে অত্যন্ত আকৃষ্ট হয়ে পড়েছেন ওই তরুণী। প্রায় সঙ্গে সঙ্গেই সাড়া দিয়েছেন প্রেমের ডাকে। তবে এই বিয়ের খবর যে গুগল ম্যাপে জায়গা করে নেবে তা ভাবতেও পারেন না স্টিফেন। গোটা ঘটনায় তিনি একেবারে অভিভূত হয়ে পড়েছেন। আরও পড়ুন-‘COVID-19’ Death Toll Hits 242 In A Single Day: চিনে একদিনে করোনার থাবায় মৃত, নতুন করে সংক্রামিত ১৪, ৮৪০ জন

সাড়া বিশ্ব যখন স্টিফেনের প্রেমের উদযাপনে তোলপাড়, তখনও সে খবর তাঁর কানে পৌঁছায়নি। ছোট মাসি থাকেন কানাডায়, গুগল ম্যাপে স্টিফেনর কীর্তিকলাপ প্রথমে তাঁরই নজরে এসেছিল। তিনিই ভাগ্নেকে ফোন করে বিষয়টি জানান। প্রথমটায় হতবাক হয়ে গেলেও যুবকের মুখে ফুটে ওঠে লাজুক হাসি। সুখবরটা এবার দিয়েই ফেলি, আগামী জুনমাসেই প্রেমিকার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন সোয়ার্জ। আমাদের তরফেও রইল অকুণ্ঠ শুভেচ্ছা।