Donald Trump: বেসবল ম্যাচ দেখতে এসে জনতার টিটকিরিতে মাঠ ছাড়লেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Photo Credits: Twitter/PussiGrabnPOTUS)

ওয়াশিংটন, ২৮ অক্টোবর:  Donald Trump Booed  At Baseball Match: লাখ লাখ জনতার টিটকিরিতে মাঠ ছাড়তে বাধ্য হলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প । গতকাল ওয়াশিংটন ডিসির (Washington DC) ন্যাশনাল পার্কে (National Park) একটি বেসবল ম্যাচ (Baseball Match) দেখতে গিয়েছিলেন তিনি। ম্যাচটি চলছিল ওয়াশিংটন ন্যাশনালস (Washington Nationals) ও হিউস্টন অ্যাস্ট্রসের (Houston Astros) মধ্যে। জায়ান্ট স্ক্রিনে প্রেসিডেন্টকে দেখেই চিৎকার করে উঠেছিলেন জনতা। স্টেডিয়ামজুড়ে জনতার স্লোগান (Chants) 'ট্রাম্পকে কয়েদ করো' (Lock him up!)।

ভিডিওটি টুইটারে আসতেই ভাইরাল। উৎসাহ তো জুটলই না, উল্টে জনতার উল্টো সুরে মাঠ ছাড়লেন ট্রাম্প। ম্যাচের একটা ইনিংস শেষ হতেই তিনি উঠে চলে যান। তবে এটা সম্পূর্ণ পরিষ্কার নয়, তিনি জনতার টিটকিরিতে অপমানিত হয়ে মাঠ ছাড়লেন নাকি ন্যাশনালস টিম প্রতিযোগিতা মাঠ ছাড়ার কারণ। আরও পড়ুন,  হোয়াইট হাউসে দীপাবলি পালন ডোনাল্ড ট্রাম্পের! প্রদীপ জ্বেলে সস্ত্রীক সকলকে শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট

বেসবল ম্যাচ শুরুর আগে আমেরিকার প্রেসিডেন্ট একটি বক্তৃতা রাখেন। ১৯১০ সাল থেকে এই রীতির প্রচলন হয়ে আসছে। কিন্তু এবার এর অন্যথা ঘটে। ট্রাম্পই প্রথমবার যিনি এতবছরের পুরোনো প্রথা ভেঙে বক্তৃতা দেননি। বেসবল লীগের কমিশনার এইদিন জানিয়েছিলেন, ট্রাম্প প্রথমে ওয়ার্ল্ড সিরিজের ম্যাচে উপস্থিত থাকতে নারাজ ছিলেন।

অভিবাসন নীতি নিয়ে ট্রাম্প এমনিতেই সমালোচিত, এরপর গোদের ওপর বিষফোঁড়া হয়ে দাঁড়ায় হারিকেন মারিয়াকে নিয়ে ট্রাম্প সরকারের প্রতিক্রিয়া। ফলে তাঁর বিরুদ্ধে বিরোধিতা করতে মুখর ক্ষুব্ধ জনতা। ট্রাম্প গতকাল সস্ত্রীক ওই ম্যাচে উপস্থিত ছিলেন। এছাড়াও তাঁর দলীয় সদস্যরাও উপস্থিত ছিলেন।