Coronavirus Outbreak In Australia: করোনাভাইরাসে আক্রান্ত হলেন অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী পিটের ডুট্টন
অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী পিটের ডুট্টন (Photo Credits: Getty)

ক্যানবেরা, ১৩ মার্চ: করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন অস্ট্রেলিয়ার (Australia) স্বরাষ্ট্রমন্ত্রী পিটের ডুট্টন (Peter Dutton )। আজ নিজেই তিনি এই বিষয়টি নিশ্চিত করেছেন। টুইটে তিনি লিখেছেন, "সকালে ঘুম থেকে ওঠার পর দেখি গা গরম ও সর্দি রয়েছে। দ্রুত স্বাস্থ্য বিভাগে যোগাযোগ করি। আমার পরীক্ষা হলে দেখা যায় পজিটিভ। আমাকে আইসোলেশনে থাকতে হবে।"

কানাডার (Canada) প্রধানমন্ত্রী (PM) জাস্টিন ট্রুডোর (Justin Trudeau) স্ত্রী সোফি গ্রেগোয়ার (Sophie Gregoire) করোনাভাইরাসে আক্রান্ত। রক্তপরীক্ষায় তাঁর শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। প্রধানমন্ত্রী ট্রুডো এবং তাঁর স্ত্রী ঘোষণা করেন তারা নিজেদেরকে কোয়ারেন্টাইন করে রাখেন। তারা হালকা জ্বর নিয়ে কথাবার্তা নিয়ে বক্তৃতা দিচ্ছিলেন। সেখান থেকে ফিরে করোনায় আক্রান্ত হন। আরও পড়ুন: Coronavirus Attacks Canadian PM’s Wife: করোনাভাইরাসে আক্রান্ত কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগোয়ার

করোনা নিয়ে চিন্তায় কানাডার প্রধানমন্ত্রী। ট্রুডো ওটাওয়ার কানাডার প্রাদেশিক ও আঞ্চলিক নেতাদের সঙ্গে বৃহস্পতিবার ও শুক্রবারের জন্য তাঁর সমস্ত সভা বাতিল করেন। তবে কানাডায় মারাত্মক ভাইরাসের প্রকোপ রোধে যে ব্যবস্থা নেওয়া হচ্ছে তার বিষয়ে ফোনে তাদের এবং বিশ্বনেতাদের সঙ্গে কথা বলার পরিকল্পনা করেন। আলোচনার মাধ্যমে করোনা আটকানোর প্রয়াস তিনি যাচ্ছেন।

ট্রুডোর স্ত্রী সোফি জানিয়েছেন "হালকা জ্বর থাকাকালীন তিনি তত্ক্ষণাত চিকিত্সার পরামর্শ এবং পরীক্ষা চেয়েছিলেন। কানাডার প্রধানমন্ত্রী অবশ্য কোনও লক্ষণই প্রকাশ করেননি এবং" স্ব-পর্যবেক্ষণের সময় প্রতিদিনের মত চিকিৎসা চালিয়ে যায়। এরপর চিকিৎসকের কাছে যেতে হয়। বৃহস্পতিবার, এমন খবর পাওয়া গেছে যে শনিবার মার-এ-লেগোতে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভাইস প্রেসিডেন্ট পেন্সের সঙ্গে দেখা হওয়া ব্রাজিলিয়ান রাষ্ট্রপতি জাইর বলসোনারোর যোগাযোগ প্রধান ফ্যাবিও ওয়াজনগার্টেনকে করোনভাইরাসটির ধরা পড়েছে। হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস এবং তাঁর স্ত্রী রিটা হ্যাঙ্কস করোনায় আক্রান্ত।