Pakistan: পাকিস্তানে সংখ্যালঘু খ্রিস্টার্ন ধর্মের মেয়েকে অপহরণ
পাকিস্তানের জাতীয় পতাকা/ প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

লাহোর, ১০ জুন: ফের পাকিস্তানে (Pakistan) সংখ্যালঘু খ্রিস্টার্ন (Christian) ধর্মের মেয়েকে অপহরণ। বন্দুক দেখিয়ে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে মেয়েটিকে স্থানীয় মুসলিম যুবকরা তুলে নিয়ে যায় বলে খবর। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের পঞ্জাব ( Punjab) প্রদেশের লাহোর (Lahore) শহরের ইউহানাবাদ এলকায়। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, মেয়েটি কারখানার গাড়ির জন্য অপেক্ষা করছিল। সেই সময় ২-৩ জন ব্যক্তি এসে তাকে অপহরণ করে। তার সহকর্মীদের প্রাণে মারার হুমকি দেওয়া হয়।

তানবীর আরিয়ান নামে এক রাজনৈতিক ও সুরক্ষা বিশেষজ্ঞ টুইটে লেখেন, "একটি খ্রিস্টার্ন মেয়েকে অপহরণ করা হয়েছে বন্দুক দেখিয়ে। ঘটনাটি ঘটেছে ৪ জুন। মেয়েটির মা জানিয়েছেন, ২ জন ব্যক্তি তাঁর মেয়েকে অপহরণ করে। আরও পড়ুন: UNSC Elections 2020: ১৭ জুন রাষ্ট্র সংঘে ৩টি নির্বাচন, সামজিক দূরত্ব মানতে আলাদা আলাদা সময় বরাদ্দ

পাকিস্তানের পঞ্জাব প্রদেশে প্রায়ই এই ধরনের ঘটনা ঘটছে। সেখানে সংখ্যালঘুদের আক্রমণ করা হচ্ছে। অন্য ধর্মের মেয়েদের জোর করে বিয়ে করা হচ্ছে। অপহৃত হওয়া মেয়েটির পরিবারের সদস্য শাফিক বলেন, "কেন এই ধরনের ঘটনা আমাদের মেয়ে, বোনদের ওপরে হবে। বাইরে কাজে বের হলেও মুসলিমরা তাদের অপহরণ করে।