Coronavirus On Packaging Of Brazilian Beef: ব্রাজিল থেকে আসা গোরুর মাংসের প্যাকেটে পাওয়া গেল করোনাভাইরাস!
গোরুর মাংসের প্রতীকী ছবি(Photo Credits: Pixabay)

উহান, ১৫ নভেম্বর: ব্রাজিল (Brazil) থেকে আসা গোরুর মাংসের (Beef) প্যাকেটে পাওয়া গেল করোনাভাইরাস (Coronavirus)। চিনের উহান (Wuhan) প্রশাসন এই খবর জানিয়েছে। উহানে ফ্রোজনে খাবারের পরীক্ষা চালাচ্ছে স্থানীয় প্রশাসন। আর সেই পরীক্ষাতেই গোরুর মাংসের প্যাকেটে করোনাভাইরাস পাওয়া গেছে। উহান মিউনিসিপাল হেলথ কমিশন তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানিয়েছে যে এটি ব্রাজিলের হাড়হীন গোরুর মাংসের প্যাকেজিংয়ে তিনটি করোনার নমুনা পেয়েছে।

৭ অগাস্ট গোরুর মাংসের ওই ব্যাচটি কিংডাও বন্দর হয়ে দেশে প্রবেশ করেছিল। ১০ অগাস্ট সেটি উহান পৌঁছেছিল। এরপর ওই মাসং স্টোরেজ করা হয়। গত বছরের শেষ দিক চিনের উহান বাজার থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছিল সারা বিশ্বে। আরও পড়ুন: Al-Qaeda Terrorist Killed by Israel: আল কায়েদার শীর্ষ কমান্ডার আবু মহম্মদ আল-মাসরিকে নিকেশ করল ইজরায়েল

ব্রাজিলের সরকার রয়টার্সকে জানিয়েছে যে করোনাভাইরাস পাওয়া যাওয়ার বিষয়টি সম্পর্কে চিন তাদের কিছু জানায়নি। উহানে প্রায় শতাধিক কর্মীর পরীক্ষা করা হয়েছিল। এছাড়াও ২০০ টি পরিবেশের নমুনা নেওয়া হয়েছিল। সংক্রমণের গতি রোধ করার পর চিন সরকার জুনের শেষদিকে আমদানিকৃত খাদ্য পরীক্ষা করতে শুরু করেছিল। সেপ্টেম্বরের মধ্যে তারা প্রায় ৩ মিলিয়নের খাবারের মধ্যে ২২টিতে করোনাভাইরাস পাওয়া যায়। ব্রাজিল ছাড়াও এই সপ্তাহে আর্জেন্টিনা থেকে আসা গোরুর মাংসের প্যাকেজিংয়ে করোনভাইরাসকে খুঁজে পেয়েছিল চিন। চিন বিশ্বের শীর্ষ গো-মাংস ক্রেতা এবং ব্রাজিল এবং আর্জেন্টিনা এই মাসের বৃহত্তম সরবরাহকারী।