Belarus President Alexander Lukashenko Poisoned?: পুতিনের সঙ্গে বন্ধ ঘরে বৈঠক, আশঙ্কাজনক বেলারুশের প্রেসিডেন্ট, বিষ প্রয়োগের আশঙ্কা
Belarus President, Russian President (Photo Credit: Twitter)

মস্কো, ২৯ মে: রুশ প্রেসিডেন্টের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকের পর অঘটন। ভ্লাদিমির পুতিনের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকের পর অসুস্থ হয়ে পড়েন বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো(Alexander Lukashenko)। পুতিনের (Vladimir  Putin) সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকের পর আচমকা অসুস্থ হয়ে পড়েন আলেকজান্ডার লুকাশেঙ্কো। বেলারুশের বিরোধী দলেনতা অভিযোগ করেন, পুতিনের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকের সময় আলেকজান্ডার লুকাশেঙ্কোর উপর বিষ প্রয়োগ করা হয়। যা নিয়ে তোলপাড় শুরু হয়েছে আন্তর্জাতিক মহলে। আলেকজান্ডার লুকাশেঙ্কোর অবস্থা যথেষ্ঠ গুরুতর বলে খবর। তাঁকে চিকিৎসকদের নজরদারিতে রাখা হয়েছে।

ইউক্রেনে রাশিয়ার হানাদারির পর থেকে পুতিনের অন্যতম আস্থাভাজন আলেকজান্ডার লুকাশেঙ্কো। তা সত্ত্বেও যদি আলেকজান্ডার লুকাশেঙ্কোর উপর বিষ প্রয়োগ করা হয়, তাহলে কেন হল, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। তবে আলেকজান্ডার লুকাশেঙ্কোর শারীরিক অবস্থা অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন বলে শোনা যায়।

আরও পড়ুন:  Volodymyr Zelenskyy Seeks PM Modi’s Support: রাশিয়ার হামলা বন্ধ করে শান্তি ফেরাতে ভারতের প্রধানমন্ত্রীর সাহায্য চাইলেন ইউক্রেনের প্রেসিডেন্ট

জানা যাচ্ছে, পুতিনের সঙ্গে বৈঠকের পর অসুস্থ লুকাশেঙ্কোর রক্ত পরিশোধনের ব্যবস্থা করা হয়েছে। লুকাশেঙ্কোর কিছু হলে যাতে রাশিয়ার দিকে কেউ আঙুল তুলতে না পারে, তার জন্যই পুতিনের দেশের হাসপাতাল থেকে তাঁকে ছাড়া হচ্ছে না বলে শুরু হয়েছে জল্পনা।