Saudi Arabia Condemn Controversial Remarks Of BJP Leader Nupur Sharma: হজরত মহম্মদ সাঃ কে অবমাননা, বিজেপি নেত্রীর বিতর্কিত মন্তব্যের নিন্দা করল সৌদি আরব
Saudi Arabia and India Flags. (Photo Credits: File photo)

দুবাই, ৬ জুন: হজরত মহম্মদ সাঃ এর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছেন বিজেপি নেত্রী নুপুর শর্মা ( Nupur Sharma)। ইরান কাতারের পর এই ঘটনার তীব্র নিন্দা করল সৌদি আরব (Saudi Arabia)। একই সঙ্গে ধর্ম ও বিশ্বাসের প্রতি শ্রদ্ধার আহ্বানও জানানো হয়েছে।

এক বিবৃতিতে  বিদেশ মন্ত্রক বিজেপি নেত্রীর মন্তব্যের তীব্র নিন্দা করে জানিয়েছে, "এখানে নবী মহম্মদ সাঃকে অপমান করা হয়েছে। মন্ত্রকের তরফে  ইসলাম ধর্মের প্রতীকগুলির বিরুদ্ধে কুসংস্কারের স্থায়ী প্রত্যাখ্যান পুনর্ব্যক্ত করেছে। এটি এমন কিছুকেও প্রত্যাখ্যান করে যা সমস্ত ধর্মীয় ব্যক্তিত্ব এবং প্রতীকের বিরুদ্ধে কুসংস্কারের জন্ম দেয়।" এই ঘটনার পর বিজেপির দলীয় মুখপাত্রকে বরখাস্ত করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিদেশ মন্ত্রক।

উল্লেখ্য, এই ঘটনার পরিপ্রেক্ষিতে কাতার, কুয়েত ও ইরান সেদেশে অবস্থিত ভারতীয় রাষ্ট্রদূতদের ডেকে পাঠিয়ে নবী মহম্মদ সাঃ এর বিরুদ্ধে বিজেপি নেত্রীর করা বিতর্কিত মন্তব্যের তীব্র নিন্দা জানিয়েছে।