Ukraine-Russia War: রাশিয়া-ইউক্রেন যুদ্ধে এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ৩৩৯ শিশুর

কিভ, ২৬ জুন: ২৪ ফেব্রুয়ারি রাশিয়া (Russia) আক্রমণ শুরু করার পর থেকে ইউক্রেনে (Ukraine) ৩৩৯ জন শিশুর (Child) মৃত্যু হয়েছে। গতকাল একথা জানিয়েছেন দেশটির প্রসিকিউটর জেনারেলের অফিস। শনিবার এক বিবৃতিতে অফিস বলেছে,  "সরকারি তথ্য অনুযায়ী ৩৩৯ শিশু মারা গিয়েছে। ৬১১জন আহত হয়েছে। এই সংখ্যা চূড়ান্ত নয়। কারণ অনেক এলাকা থেকেই তথ্য পাওয়া যায়নি এখনও। কারণ সেই সব জায়গায় এখনও রাশিয়ার সেনাদের দখলে রয়েছে।"

প্রসিকিউটর জেনারেল অফিসের মতে, বেশিরভাগ শিশু আহত হয়েছে ডোনেটস্কে (৩৩৫), তারপরে রয়েছে খারকিভ (১৭৯), কিভ (১১৬), চেরনিহিভ (৬৮), লুহানস্ক (৫৫), খেরসান (৫২), মাইকোলাইভ (৪৮) ,জাপোরিঝিয়া (৩১) এবং সুমি (১৭)। বিবৃতিতে আরও বলা হয়েছে যে রাশিয়ান সশস্ত্র বাহিনীর বোমা হামলা এবং গোলাবর্ষণে এখনও পর্যন্ত ২ হাজারের বেশি শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে, যার মধ্যে ২১৩টি সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গিয়েছে। আরও পড়ুন: PM Modi In Germany: মিউনিখের হোটেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানালেন প্রবাসীরা, দেখুন ভিডিও

এদিকে, সেভেরোদোনেটস্ক (Severodonetsk) শহরের পুরোপুরি দখল নিয়েছে রাশিয়ার সেনাবাহিনী। বিচ্ছিন্নতাবাদী লুহানস্ক অঞ্চলে অবস্থিত ইউক্রেনের এই শহরটির মেয়র একথা নিশ্চিত করেছেন। লুহানস্ক ওব্লাস্টের সামরিক প্রশাসনের প্রধান সের্হি হাইদাই বলেছেন, শহরের ৯০ শতাংশ ধ্বংস হয়ে গিয়েছে।