Kolkata Weather: আরও নামল তাপমাত্রার পারদ, আজ জাঁকিয়ে শীত
Winter (Photo Credits: PTI)

কলকাতা, ২৭ নভেম্বর: রবিবারের রাতটা জমিয়ে দেবে শীত। কলকাতার তাপমাত্রার পারদ আরও কিছুটা কমল। রেকর্ড পতন কলকাতার তাপমাত্রার। গত কয়েক বছরের মধ্যে চলতি বছরে নভেম্বর মাসে কলকাতা ও বিভিন্ন জেলার তাপমাত্রার পারদ রেকর্ড পতন ঘটেছে। উত্তর-পশ্চিম দিক থেকে রাজ্যে ঢুকছে ঠাণ্ডা বাতাস। আর তাই পড়তে চলেছে জাঁকিয়ে শীত। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ দুই বঙ্গেই শীতের আমেজ। চলতি মরসুমে সবচেয়ে বেশি শীত পড়তে পারে। আগামী ৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার বড় কোনও পরিবর্তন হবে না। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী আরও দুদিন পূর্ব রাজস্থানে বিচ্ছিন্ন কোনও কোনও জায়গায় শৈত্যপ্রবাহ চলবে।

বাধাহীনভাবে উত্তর পশ্চিমের শীতল বাতাস প্রবেশ করতে চলেছে রাজ্যে। পাশাপাশি বাতাসে জলীয় বাষ্পক্রমশ কমছে। আবহাওয়া শুষ্ক থাকবে আগামী কয়েকদিন। আরও পড়ুন-

অনলাইনে যৌন হেনস্থার শিকার নিউটাউনের নাবালিকা! তদন্ত করছে পুলিশ

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ও ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।