Kolkata Shocker: অনলাইনে যৌন হেনস্থার শিকার নিউটাউনের নাবালিকা! তদন্ত করছে পুলিশ
প্রতীকী ছবি (Photo Credits: PTI)

কলকাতা: অনলাইনের মাধ্যমে যৌন হেনস্থার (Vulgar Abuse) শিকার হল এবার ১০ বছরের এক নাবালিকা (Minor girl)। ঘটনাটি ঘটেছে কলকাতার (Kolkata Shocker) নিউটাউনে (New Town)। এবিষয়ে ওই নাবালিকার অভিভাবকরা বিধাননগর সাইবার সেলে (Bidhannagar Cyber Cell) অভিযোগ জানানোর পরেই শুরু হয়েছে তদন্ত।

ওই নাবালিকার অভিভাবকদের অভিযোগ, নিউটাউনের একটি অভিজাত কমপ্লেক্সের একটি আবাসনে বসবাস করেন তাঁরা। সম্প্রতি তাঁদের ১০ বছরের মেয়েকে ইনস্ট্রাগামে (Instagram) অশ্লীল ছবি (indecent photographs) পোস্ট করার প্রস্তাব দেওয়া হয় অনলাইনে। অশ্লীল কিছু কথাবার্তাও বলা হয়। তাঁদের মেয়ে ঘটনাটি খুলে বলার পরে গত বৃহস্পতিবার বিধাননগর সাইবার সেলে একটি অভিযোগ দায়ের করেছেন তাঁরা। তার ভিত্তিতেই ভারতীয় দণ্ডবিধি (IPC) ও পকসো আইনের (POCSO Act) একাধিক ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

ইতিমধ্যেই পুলিশের তরফে ইনস্ট্রাগামের সঙ্গে এই মামলায় প্রযুক্তিগত সাহায্যের জন্য যোগাযোগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গেছে, তিনটি জাল প্রোফাইলের পরিচয় খোঁজার চেষ্টা চলছে যাদের মাধ্যমে ওই নাবালিকাকে অনলাইনে যৌন হেনস্থা করার অভিযোগ উঠেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, কৌতূহলের বসে ইনস্ট্রাগামে একটি অ্যাকাউন্ট খুলেছিল ওই নাবালিকা। তারপরই তিনটি জাল প্রোফাইল থেকে তাকে অশ্লীল ফোটো নিজের অ্যাকাউন্ট থেকে পোস্ট করতে বলা হয়। এর জেরে ওই নাবালিকা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। বর্তমানে ইনস্ট্রাগাম কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ওই তিনটি প্রোফাইল কার বা কাদের তার খোঁজ চালানো হচ্ছে। খুব তাড়াতাড়ি অভিযুক্তকে গ্রেফতার করা হবে।