West Bengal Weather Update: ভ্যাপসা গরমের হাত থেকে খানিক মুক্তি দিতে আসছে বৃষ্টি
প্রতীকী ছবি (Photo Credit: File Photo)

কলকাতা, ১৩ মার্চ: ভ্যাপসা গরমের হাত থেকে খানিক মুক্তি আনতে পারে বৃষ্টি (Rain)। আজ রাজ্যে বৃষ্টি হতে পারে কয়েকটি জেলা। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে হালকা ঝোড়ো হাওয়ার পূর্বাভাস হাওয়া অফিসের (IMD)। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বিকেলের পর বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ।

ঝাড়খণ্ডের উপর রয়েছে ঘূর্ণাবর্ত। বৃহস্পতিবার ও শনিবার পরপর দুটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে উত্তর-পশ্চিম ভারতে। পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে রয়েছে একটি অক্ষরেখা। সাগর থেকে পূবালী হওয়ায় প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এই দুয়ের সংঘাতে রাজ্যে হালকা বৃষ্টির সম্ভাবনা। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা বেশি। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। বিকেলের পর বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে। আরও পড়ুন: Accident On Second Hooghly Bridge: দ্বিতীয় হুগলি সেতুতে ৪টি গাড়ির সংঘর্ষ, আহত ৮

উত্তরবঙ্গের পার্বত্য জেলায় আগামী দু-তিন দিন বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।