West Bengal Weather Update: উত্তরবঙ্গে প্রায় সবকটি জেলাতেই ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা
Representational Image | (Photo Credits: PTI)

কলকাতা, ১১ জুলাই: সকাল থেকে মেঘে মুখ ঢেকেছে সূর্য। দক্ষিণবঙ্গে অত্যধিক গরম। তবে প্রবল বৃষ্টিপাত হচ্ছে উত্তরবঙ্গে (North Bengal)। আগামী রবিবার পর্যন্ত উওরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই ভারী থেকে অতিভারী বৃষ্টির (Rain) সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এই অবস্থায় সর্তকতা মূলক ব্যবস্থা হিসেবে লাল সঙ্কেত (red Alert) জারি হয়েছে তিস্তায় (Teesta)। জলপাইগুড়ি থেকে বাংলাদেশ সীমান্ত‌বর্তী অসংরক্ষিত এলাকায় লাল সঙ্কেত ও সংরক্ষিত এলাকায় হলুদ সঙ্কেত জারি করা হয়েছে।

আগামী ৪৮ ঘণ্টায় প্রবল বৃষ্টিতে ভাসবে উত্তর‌বঙ্গের বিভিন্ন জেলা। কোথাও কোথাও বৃষ্টি‌পাতের পরিমান ২০০ মিলিমিটার পেরিয়ে যাবে বলে আশঙ্কা করছেন আবহাওয়া বিজ্ঞানীরা।‌‌ অমৃতসর, কর্ণল, বরেলি, পাটনা, ভাগলপুর ও হিমালয়ের পাদদেশের ওপর দিয়ে রয়েছে মৌসুমী অক্ষরেখা। আরও পড়ুন, টিটাগড়ে দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু কলেজ ছাত্রের, এলাকায় উত্তেজনা

জলপাইগুড়ি‌র কেন্দ্রীয় আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানা গিয়েছে, জোড়া ঘূর্ণাবর্তের প্রভাবে কালিম্পং ও দার্জিলিং জেলা‌য় ব‍্যাপক বৃষ্টি‌পাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া পূর্ব দিকের রাজ্যগুলিতেও বৃষ্টির প্রভাব ভালোই থাকবে বলে জানা গিয়েছে। আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলার কোথাও কোথাও ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

গতকাল রায়গঞ্জে বাজ পড়ে মৃত্যু হয় তিনজনের। গুরুতর জখম হয়েছেন সাতজন। ঘটনাটি ঘটে রায়গঞ্জ থানার জগদীশপুর গ্রাম পঞ্চায়েতের নুনিয়া গ্রামে।