West Bengal Weather Update: কলকাতায় জাঁকিয়ে পড়বে ঠান্ডা, দক্ষিণবঙ্গের ১১ টি জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা
শীত (প্রতীকী ছবি: PTI)

কলকাতা, ২০ ডিসেম্বর: ঠান্ডায় কাঁপতে চলেছে গোটা রাজ্য (State)। কলকাতা সহ দক্ষিণবঙ্গের এগারো জেলায় শৈত্যপ্রবাহের (Cold Wave) সতর্কতা (Alert)। উত্তুরে হাওয়ার পথ অবাধ। পৌষের শুরুতে রাজ্যে জাঁকিয়ে শীত পড়তে চলেছে। তবে কিছু জেলায় পারদ ছুঁয়েছে প্রায় ৬ ডিগ্রিতে। আপাতত কলকাতা শহরে সর্বনিম্ন ৮- ১০ ডিগ্রি তাপমাত্রা রয়েছে। আজও তাপমাত্রা এরই মধ্যে ঘোরাফেরা করবে।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, কলকাতা সহ দক্ষিণবঙ্গের (South Bengal) ১১ জেলায় শৈত্যপ্রবাহের সর্তকতা দিয়েছে আবহাওয়া দফতর। কলকাতা ,উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ,পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া ,বীরভূম, হুগলি ,নদীয়া, মুর্শিদাবাদে শৈত্যপ্রবাহের সতর্কতা রয়েছে। আজ সকালে কুয়াশা থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হবে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১১.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৫ ডিগ্রি সেলসিয়াস । স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৫ থেকে ৯৬ শতাংশ। আরও পড়ুন, কলকাতার সাহেবপাড়া ছিল পার্কস্ট্রিট, তখন থেকেই বড়দিনে কলকাতার ঠিকানা মধ্য কলকাতার এই চৌহদ্দি

উত্তরবঙ্গে আজও অত্যধিক ঠান্ডা থাকবে। ঘন কুয়াশায় ঢাকবে উত্তরবঙ্গের জেলাগুলি। কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে দৃশ্যমানতা ২০০ মিটারের নীচে নামার সর্তকতা জানানো হয়েছে। ফলে রাজ্যবাসীকে ঠান্ডায় সতর্ক করা হয়েছে। ঘনকুয়াশার কারণে খানিকটা সমস্যা হচ্ছে ফলে দেরিতে ছাড়ছে বিমান।