Changes In State Cabinet: রাজ্য মন্ত্রিসভায় ফের রদবদল; দায়িত্ব কমল শোভন চ্যাটার্জির, বনের দায়িত্বে রাজীব ব্যানার্জি
মমতা ব্যানার্জি (Photo Credits: Twitter)

কলকাতা, ১৮ নভেম্বর: রাজ্য মন্ত্রিসভায় (State Cabinet) ফের রদবদল (Reshuffle) করা হল ৷ গতকাল বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee) রদবদলের ঘোষণা করেন।এতদিন বন দফতরের (Forest Department) দায়িত্বে ছিলেন ব্রাত্য বসু (Bratya Basu)। তাঁর পরিবর্তে নতুন বনমন্ত্রী হলেন রাজীব ব্যানার্জি (Rajib Banerjee)। ব্রাত্য বসু শুধুমাত্র বায়োটেকনোলজি দফতরেই রইলেন। এছাড়াও তৃণমূলের (TMC) দুই সদস্য যাদের এতদিন কোনো দায়িত্বে রাখা হয়নি তাদেরও দায়িত্ব দেওয়া হল। পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রী হলেন শান্তিরাম মাহাতো (Shantiram Mahato)৷ কোচবিহারের নেতা বিনয়কৃষ্ণ বর্মণ (Binay Krishna Barman) এত দিন দফতরবিহীন মন্ত্রী ছিলেন। রাজীব ব্যানার্জির কাছ থেকে অনগ্রসর শ্রেণি কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের দায়িত্ব তাঁকে দেওয়া হয়েছে।

অন্যদিকে দায়িত্ব বাড়ল সুব্রত মুখার্জির (Subrata Mukherjee) ৷ অচিরাচরিত শক্তি ব্যবহার দফতরের দায়িত্বও এবার তাঁকে দেওয়া হল ৷ সুব্রত মুখার্জি ইতিমধ্যেই রয়েছে পঞ্চায়েত দফতরের দায়িত্বে ৷ বরং শোভনদেব চ্যাটার্জির হাতে এখন শুধুই বিদ্যুৎ দফতর।আরও পড়ুন, রসগোল্লার পর জিআই তকমা পেল দার্জিলিঙের সাদা ও সবুজ চা

শেষ লোকসভা নির্বাচনে ঝাড়গ্রাম (Jhargram), পুরুলিয়া (Purulia), বাঁকুড়া (Bankura), পশ্চিম মেদিনীপুর (Paschim Medinipur)-সহ গোটা পশ্চিমাঞ্চলে রীতিমতো ধূলিস্যাৎ হয়ে গেছিল তৃণমূল। অন্যদিকে বিজেপি তৃণমূল থেকে নিজের দলে লোক টানার জন্য সবসময় মুখিয়ে রয়েছে। তাই তারা আগেই সিদ্ধান্ত নেয় দল থেকে কাউকে ছাঁটা হবে না। রদবদল করে নতুন মুখও আনা হবে না বলেও জানায়।