West Bengal: নিয়ন্ত্রণে করোনা সংক্রমণ, রাজ্যে প্রাথমিক স্কুল খোলার ভাবনা মুখ্যমন্ত্রীর
Mamata Banerjee (Photo Credit: Twitter/ANI)

কলকাতা, ১০ ফেব্রুয়ারি:  রাজ্যে  এবার প্রাথমিক স্কুল (Primary School) খোলার চিন্তাভাবনা করছে সরকার। ৫০ শতাংশ পড়ুয়া নিয়ে প্রাথমিক স্কুলগুলি এবার খোলা হতে পারে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পরিস্থিতি বুঝে প্রাথমিক স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানান মমতা বন্দ্য়োপাধ্যায়।

বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী জানান, প্রাথমিক স্কুল খোলার জন্য কর্তৃপক্ষের সঙ্গে কথা চলছে। সবদিক ভেবেচিন্তে তবেই প্রাথমিক স্কুল খোলা হতে পারে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে প্রাথমক স্কুল খুললেও, পড়ুয়াদের ভাগ ভাগ করে স্কুলে আসতে হবে। যারা সোমবার আসবে, মঙ্গলবার তারা বাড়িতে থাকবে। আবার যারা মঙ্গলবার স্কুলে যাবে, তারা বুধবার বাড়িতে থাকবে। এভাবেই ঘুরিয়েফিরিয়ে পড়ুয়াদের স্কুলে হাজির হতে হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:  Narendra Modi: তিন তালাক থেকে মুক্তি দিয়ে মুসলিম মহিলাদের পাশে দাঁড়িয়েছে বিজেপি সরকার, বললেন মোদী

রাজ্যে করোনা সংক্রমণ (COVID 19) নিয়ন্ত্রণে আসতেই স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেয় সরকার। তবে স্কুল খুললেও ক্লাস শুরু হয়েছে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের। পঞ্চম থেকে সপ্তম শ্রেণির পড়ুয়ারা পাড়ায় পাড়ায় শিক্ষালয়ে হাজির হয়ে পঠনপাঠন শুরু করেছে এই মুহূর্তে।