Banks: আগামিকাল থেকে শনিবার আর বন্ধ থাকবে না ব্যাঙ্ক, ঘোষণা নবান্নের
ব্যাঙ্ক (Photo Credits: PTI)

কলকাতা, ৪ সেপ্টেম্বর: ব্যাঙ্কের (Bank) নিয়মে বদল আনছে রাজ্য সরকার। আগামিকাল থেকে প্রতি শনিবারে (Saturday) আর বন্ধ থাকছে না ব্যাঙ্ক। করোনা পরিস্থিতিতে গত ২০ জুলাই প্রতি শনি-রবিবার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। আনলক-৪ শুরু হওয়ায় এবার রিজার্ভ ব্যাঙ্কের পুরোনো নিয়মে ফিরছে ব্যাঙ্কের ছুটি। ব্যাঙ্কের নিয়মে ছুটি থাকবে মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার। রাজ্য সরকারে অর্থ দফতর থেকে নোটিস দিয়ে ঘোষণা।

প্রসঙ্গত, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কনটেনমেন্ট জোনে লকডাউনের মেয়াদবৃদ্ধি করার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। রাজ্যে আগামী ৭, ১১ ও ১২ তারিখ সম্পূর্ণ লকডাউন হতে চলেছে। এর আগে রাজ্য সরকার জানিয়েছিল, স্কুল, কলেজ ও কোচিং সেন্টার সব শিক্ষা প্রতিষ্ঠান গোটা সেপ্টেম্বর বন্ধ থাকবে। একইভাবে, বন্ধ থাকবে সিনেমা হল, সুইমিং পুল ও বিনোদন পার্ক। আরও পড়ুন, সেপ্টেম্বরের ৭, ১১ ও ১২ তারিখে বহাল থাকছে পূর্ণ লকডাউন, ৮ তারিখ থেকে মেট্রো চালু হতে পারে

এদিকে মাসের মাঝামাঝি থেকে চালু হতে পারে মেট্রো (Kolkata Metro)। ভিড় নিয়ন্ত্রণ ও সামাজিক দূরত্ব বিধি বজায় রাখতে বলা হয়েছে মেট্রো কর্তৃপক্ষ। টোকেন চালু হবে না। স্মার্ট কার্ড ব্যবহার করে মেট্রো যাত্রা করা যাবে। ট্রেনের সংখ্যা কমানো হবে। রাজ্যে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। আগে বন্ধ রাখার মেয়াদ বলা হয়েছিল ২০ সেপ্টেম্বর। কেন্দ্র ৭ তারিখ থেকেই মেট্রো চালানোর নির্দেশিকা দেয়।