Weather Update: ঘনীভূত আরও একটি নিম্নচাপ , দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস
বৃষ্টি ফাইল ফোটো (Photo Credits: IANS)

কলকাতা, ৬ অগাস্ট: বঙ্গোপসাগরে (Bay Of Bengal) তৈরি হচ্ছে আরও একটি নিম্নচাপ (Depression)। রবিবার পশ্চিম ও মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস (IMD)। অন্যদিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে নিম্নচাপ সরে পূর্ব মধ্যপ্রদেশে অবস্থান করছে। নিম্নচাপের প্রভাবে প্রচুর জলীয় বাষ্প রয়েছে দক্ষিণবঙ্গে। এর প্রভাবে আজ বৃহস্পতিবারও বিক্ষিপ্ত বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায়৷ পশ্চিমের জেলাগুলিতে হবে বেশি বৃষ্টি।

আবহাওয়া অফিস জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে সৃষ্ট নিম্নচাপ সরে পূর্ব-মধ্যপ্রদেশে অবস্থান করছে। শক্তি ক্ষয় করে এটি সাধারণ নিম্নচাপে পরিণত হয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের থেকে ঝাড়খণ্ড, ছত্তিশগড়ের উপর দিয়ে এটি পূর্ব মধ্যপ্রদেশে অবস্থান করছে। আগামী দুই দিনে এটি আরও শক্তি ক্ষয় করবে। বৃহস্পতিবারও কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমের জেলাগুলিতে হবে ভারী বৃষ্টি হতে পারে। আরও পড়ুন: Coronavirus In West Bengal: দ্বিতীয়বার করোনা আক্রান্ত মেডিকেল কলেজের সহকারী সুপার ও নার্স

কলকাতাসহ দক্ষিণবঙ্গে দিনভর বৃহস্পতিবার মেঘলা আকাশ। কলকাতায় বৃহস্পতিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯২ থেকে ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৩৭.৪ মিলিমিটার। আগামীকাল থেকে আবহাওয়ার উন্নতি হবে।