West Bengal Monsoon: রাতভর অবিরাম বর্ষণের পরেও মঙ্গলবার দিনভর ভিজবে দক্ষিণবঙ্গ, শহরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা
Rainfall (Photo Credits: Unsplash)

কলকাতা, ১৩ সেপ্টেম্বর: এতদিনে বৃষ্টির (Rainfall) মুখ দেখল দক্ষিণবঙ্গ। গত শনিবার থেকেই অবিরল বারি ধারায় ভিজছে গোটা শহর। সোমবার রাতভর দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আজ মঙ্গলবারও বৃষ্টির বিরাম নেই। সকাল থেকেই আকাশ কালো করে মেঘ জমেছে। এদিন শহরে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সেই সঙ্গে অতিভারী বর্ষণ চলবে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও নদিয়াতে। আরও পড়ুন-Mukul Rohatgi Attorney General For India: প্রধানমন্ত্রীর সচিবালয়ের অনুরোধ, ফের দেশের সরকারি আইনজীবী মুকুল রোহতাগি

এদিকে ভারী বৃষ্টিপাত হতে পারে হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান, মুর্শিদাবাদে। উপকূলীয় এলাকায় হাওয়ার গতিবেগ বেশি থাকায় বুধবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ খানিকটা দুর্বল হওয়ায় সুস্পষ্ট হয়েছে। এর জেরে দক্ষিণবঙ্গে নাছোড় বৃষ্টি বর্তমান। শুধু তাই নয়, এবার দক্ষিণবঙ্গে সেভাবে বর্ষা না আসায় বৃষ্টির একটা ঘাটতি তৈরি হয়েছিল। আবহাওয়াবিদদের আশা, এই ঘনীভূত নিম্নচাপের বৃষ্টি সেই ঘাটতি খানিকটা পূরণ করবে।

অন্যদিকে টানা বর্ষণে কলকাতার বেশকিছু এলাকায় জল দাঁড়িয়ে গেছে। গরমের প্রভাবও বেশ খানিকটা কমেছে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের মতো থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াস।