WB Assembly Elections 2021: মমতার বিরুদ্ধে শুক্রবারেই নন্দীগ্রামে ‘জাত গোখরো’ মিঠুন
মিঠুন চক্রবর্তী (Photo Credits: Social Media)

নন্দীগ্রাম, ১০ মার্চ: আজ বুধবার নন্দীগ্রামে মনোনয়ন জমা করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর দুদিন বাদে মমতার প্রতিপক্ষ হিসেবে মনোনয়ন পেশ করবেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এদিকে গত ৭ মার্চ বিজেপির ব্রিগেডে গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। অতিবাম থেকে বামপন্থা, তারপর তৃণমূলের রাজ্যসভার সাংসদ। আর এখন কি না বিজেপিতে যোগ। একই সঙ্গে তাঁর আত্ম বিশ্লেষণ, আগের রাজনীতিতে যোগ দেওয়া বড় রকমের ভুল ছিল। বিজেপিতে যোগ দিয়েই রাজ্যের মানুষের জন্য কাজ করতে উদগ্রীব হয়েছেন মহাগুরু। কেন্দ্রীয় নেতৃত্বের অঙ্গুলি হেলনে ১২ মার্চ থেকে শুরু করবেন প্রচারের কাজ। বড় কোনও অঘটন না ঘটলে মমতার বিরুদ্ধে শুবেন্দুর হয়ে নন্দীগ্রামে আগামী শুক্রবার মিঠুনকে প্রচারে অংশ নিতে দেখা যাবে। আরও পড়ুন-WB Assembly Elections 2021: নন্দীগ্রামে আজ মমতার মনোনয়ন পেশ, নির্বাচনী কার্যালয় উদ্বোধনে থাকবেন শুভেন্দু

ব্রিগেডের মঞ্চে দাঁড়িয়ে বলেছিলেন ‘এক ছোবলেই ছবি’। টলিউডের সংলাপ লেখক এন কে সলিলের লেখা সংলাপই মিুনের প্রচারের মূল অস্ত্র হতে চলেছে। তিনি ‘অভিমন্যু’ নামের এক ছবিতে নামভূমিকায় অভিনয় করেছিলেন। সেখানে মিঠুন ছিলেন প্রতিবাদী সৎ পুলিশকর্তা। সেখানেই তাঁকে ‘জাত গোখরো’ হিসেবে দেখানো হয়েছিল। আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে বিজেপির হয়ে প্রচারে তিনি একেবারে ‘মহাগুরু’ থেকে সোজা ‘জাত গোখরো’-তে বদলে গেছেন। একদা তৃণমূলের রাজ্য সবার সাংসদ মিঠুন চক্রবর্তী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এভাবেই করবেন প্রচার। মিঠুনের সেলিব্রিটি ক্যারিশ্মাকে কাজে লাগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে হারাতে মরিয়া গেরুয়া শিবির। যেনতেন প্রকারেণ বাংলাকে মুঠোবন্দি করাই এখন বিজেপির মূল লক্ষ্য।

অন্যদিকে আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে আজ নন্দীগ্রামে মনোনয়ন পত্র জমা দেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এ কারণে মঙ্গলবার তিনি নন্দীগ্রামে পৌঁছে গেছেন। মন্দির মাজারে গিয়ে শ্রদ্ধা জানানোর পাশাপাশি রাস্তার ধারের দোকানে চা-ও করেছেন। আজ বেলা একটা নাগাদ নন্দীগ্রামে রেয়াপাড়ায় শিবমন্দিরে পুজো দেবেন। তারপর হলদি নদী পেরিয়ে পৌঁছাবেন হলদিয়ায়। সেখানে তাঁর রোড শো রয়েছে মঞ্জুশ্রী মোড় থেকে এসডিও অফিস পর্যন্ত। এরপর বেলা দুটো নাগাদ হলদিয়া মহাশাসকের দপ্তরে তাঁর মনোনয়ন জমা দেওয়ার কথা রাতেই ফিরবেন কলকাতায়।