Kolkata: বিক্ষোভে ক্ষতিগ্রস্ত স্টেশন পরিদর্শনে গিয়ে গ্রেফতার বিজেপির ২ সাংসদ
সাংসদ নিশীথ প্রামাণিক ও খগেন মুর্মু (IANS)

মালদা, ১৮ ডিসেম্বর: নাগরিকত্ব আইনের (Citizenship Amendment Act) প্রতিবাদে কয়েকদিন ধরে রাজ্যের বিভিন্ন জায়গা উত্তপ্ত হয়। মালদায় (Malda) হরিশচন্দ্রপুর ও ভালুকা স্টেশনে ভাঙচুর ও আগুন লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা। আজ এই দুটি স্টেশন পরদর্শনে যাওয়ার চেষ্টা করেন বিজেপির দুই সাংসদ খগেন মুর্মু (Khagen Murmu) ও নিশীথ প্রামাণিক। তাঁদের পুলিশ গ্রেফতার করেছে। পুলিশের অুনমতি ছাড়াই স্টেশন দেখতে যাওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে দু'জনকে। মালদা উত্তরের সাংসদ খগেন মুর্মু ও কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, ভালুকা স্টেশনে যাওয়ার পথে বিজেপি সাংসদদের বাধা দেয় পুলিশ। কিন্তু, পুলিশের বাধার মুখেও অটল থাকেন বিজেপি সাংসদরা। তাঁরা তখন রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এরপরই বিজেপি সাংসাদদের গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার করে বিজেপি সাংসদদের থানায় নিয়ে যাওয়া হয়েছে। প্রসঙ্গত, নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে গত শুক্রবার থেকে বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়ে রাজ্যের বিভিন্ন জায়গায়। বিক্ষোভকারীদের তাণ্ডবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় মালদার হরিশচন্দ্রপুর ও ভালুকা স্টেশন দুটি। আরও পড়ুন: Mamata Banerjee: 'দেখব কী করে বাংলায় নাগরিকত্ব আইন ও এনআরসি লাগু করেন', অমিত শাহকে চ্যালেঞ্জ মমতা ব্যানার্জির

স্টেশন দুটিতে ভাঙচুর চালায় দুষ্কৃতীরা। আগুন ধরিয়ে দেওয়া হয়। তছনছ দশা হয় স্টেশন দুটির। উল্লেখ্য, রেলপথে উত্তরবঙ্গের সঙ্গে সংযোগ রক্ষায় মালদার এই স্টেশন দুটির গুরুত্ব অপরিসীম। রেল আধিকারিকদের মতে হরিশ্চন্দ্রপুর ও ভালুকা স্টেশনের যা অবস্থা, তা পুরোপুরি মেরামত করতে এক মাসেরও অধিক সময় লাগবে।