UPSC 2019 Final Result: ইউপিএসসির ফলাফলে প্রথম ২০-র মধ্যে বাংলার ২; শুভেচ্ছাবার্তা মমতা ব্যানার্জির
ফাইল ফোটো (Photo Credits: PTI)

কলকাতা, ৪ অগস্ট: আজ প্রকাশিত হয়েছে ইউপিএসসি'র ফলাফল (UPSC 2019 Final Result)। দেশের মধ্যে ১৩ নম্বরে ও রাজ্যের মধ্যে প্রথম স্থান অর্জন করেছেন কলকাতার রৌনক অগরওয়াল (Raunak Agarwal)। দেশে ২০ নম্বরে এবং বাংলায় দ্বিতীয় স্থানে রয়েছেন যাদবপুরের নেহা বন্দোপাধ্যায় (Neha Bandopadhyay)। দেশে প্রথম হয়েছেন প্রদীপ সিং। সফল পরীক্ষার্থীদের ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস, ইন্ডিয়ান ফরেন সার্ভিস, ইন্ডিয়ান পুলিশ সার্ভিস ও সেন্ট্রাল সার্ভিসেস ‘গ্রুপ এ’ ও ‘গ্রুপ বি’-র নিয়োগপত্র দেওয়া হবে। লিখিত পরীক্ষা ও পার্সোনালিটি টেস্টের পর সফল পরীক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। টুইট করে সফল হওয়া পরীক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এবারের পরীক্ষায়, প্রদীপ সিং(Pradeep Singh) ইউপিএসসি সিভিল সার্ভিসেস (মেইন) পরীক্ষা ২০১৯ এ শীর্ষস্থানে রয়েছেন। যতীন কিশোর দ্বিতীয় এবং প্রতিভা বর্মা পরীক্ষায় তৃতীয় স্থান অর্জন করেছেন। এরপর যথাক্রমে আছে হিমাংশু জৈন, জয়দেব সি এস, বিশাখা যাদব, গণেশ কুমার ভাস্কর, অভিষেক শরাফ, রবি জৈন ও সঞ্জিতা মহাপাত্রর নাম।

আরও পড়ুন, ইউপিএসসি সিভিল সার্ভিস ২০১৯'র চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়েছে, শীর্ষে প্রদীপ সিং; ফলাফল দেখুন upsc.gov.in ওয়েবসাইটে

জেনারেল ক্যাটেগরির ৩০৪, ইডব্লিউএস ক্যাটেগরি থেকে ৭৮, ওবিসি থেকে ২৫১, এসসি থেকে ১২৯ এবং এসটি ক্যাটেগরি থেকে ৬৭ জন, মোট ৮২৯ জন প্রার্থী নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। ইউপিএসসি-র পক্ষ থেকে জানানো হয়েছে, ফল প্রকাশিত হওয়ার পর ১৫ দিনের মধ্যে ওয়েবসাইটে পরীক্ষার্থীদের নম্বর জানা যাবে। ইউপিএসসি-র সরকারি ওয়েবসাইট upsc.gov.in-এ ফল জানা যাচ্ছে।