UPSC Civil Services 2019 Final Result: ইউপিএসসি সিভিল সার্ভিস ২০১৯'র চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়েছে, শীর্ষে প্রদীপ সিং; ফলাফল দেখুন upsc.gov.in ওয়েবসাইটে
ফাইল ফোটো (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৪ অগস্ট: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC) অর্থাৎ ইউপিএসসি আজ সিভিল সার্ভিস পরীক্ষার ২০১৯-র ফলাফল (UPSC Civil Services 2019 Final Result) ঘোষণা করেছে। ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীরা ফলাফল সরকারী ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের মেধা অনুযায়ী নিয়োগের জন্য নির্বাচিত যারা প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে। যার মধ্যে ভারতীয় প্রশাসনিক পরিষেবা, ভারতীয় বিদেশী পরিষেবা, ভারতীয় পুলিশ পরিষেবা, কেন্দ্রীয় পরিষেবা, গ্রুপ 'এ' এবং গ্রুপ 'বি' ইত্যাদি রয়েছে।

ফলাফল দেখুন-

  • ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষার ২০১৯ ফলাফল দেখার জন্য প্রার্থীরা নিচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন। অফিসিয়াল ওয়েবসাইট upsc.gov.in এ যান।
  • শেষ বিভাগে যান, যেখানে ২০১৯-র ফলাফল প্রকাশিত হয়েছে।
  • আপনার রোল নম্বর লিখুন, নাম লিখুন এবং জমা দিন।
  • আপনার ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষা ২০১৯ ফলাফল দেখা যাবে।
  • আপনার ইউপিএসসি ফলাফলটি ডাউনলোড করুন এবং এর একটি প্রিন্ট নিয়ে নিন।

আরও পড়ুন, প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, বন্ধ ট্রেন চলাচল, বাস পরিষেবা, অফিস; হাইওয়েতে ধস (দেখুন ভিডিও)

এবারের পরীক্ষায়, প্রদীপ সিং(Pradeep Singh) ইউপিএসসি সিভিল সার্ভিসেস (মেইন) পরীক্ষা ২০১৯ এ শীর্ষস্থানে রয়েছেন। যতীন কিশোর দ্বিতীয় এবং প্রতিভা ভার্মা পরীক্ষায় তৃতীয় স্থান অর্জন করেছেন। জেনারেল ক্যাটেগরির ৩০৪, ইডব্লিউএস ক্যাটেগরি থেকে ৭৮, ওবিসি থেকে ২৫১, এসসি থেকে ১২৯ এবং এসটি ক্যাটেগরি থেকে ৬৭ জন, মোট ৮২৯ জন প্রার্থী নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।