TMC's Martyr Day 2022: জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে ৭টি রাজ্যের রাজধানীতে সম্প্রচার করা হবে শহিদ দিবসে মমতার ভাষণ
Mamata Banerjee (Photo Credits: ANI)

কলকাতা, ১৬ জুলাই: ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবস (TMC's Martyr Day 2022) ঘিরে সাজসাজ রব ধর্মতলায়। শহিদ দিবসের সভা থেকেই দলের আগামী পরিকল্পনা সম্পর্কে বার্তা দেবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের পটভূমিতে শহিদ দিবসের মঞ্চে মমতার ভাষণ অন্য রাজ্যেও দেখানোর পরিকল্পনা তৃণমূল (Trinamool Congress)। জানা গিয়েছে, সাতটি রাজ্যের রাজধানীতেও মমতার ভাষণ সম্প্রচার করা হবে জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে।

কোভিডের কারণে গত দু'বছর ধরে বড় করে শহিদ দিবস পালন করেন তৃণমূল। ভার্চুয়ালি শহিদ দিবসের আয়োজন করা হয়। উত্তর-পূর্ব ভারতের কয়েকটি রাজ্যে তা টেলিকাস্ট করা হয়েছিল। তবে, এই বছর আবারও বড় আকারে শহিদ দিবস অনুষ্ঠিত হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ দলের শীর্ষ নেতারা ভাষণ দেবেন। একই সময়ে, জাতীয় দৃষ্টিভঙ্গি মাথায় রেখে তাঁদের ভাষণ আরও সাতটি রাজ্যের রাজধানীতে জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে টেলিকাস্ট করা হবে। অসম, মেঘালয়, ত্রিপুরা, গোয়া, উত্তরপ্রদেশ এবং দিল্লি ইতিমধ্যেই চুড়ান্ত করা হয়েছে। সপ্তম রাজ্যটি এক বা দুই দিনের মধ্যে চূড়ান্ত করা হবে। আরও পড়ুন: Jagdeep Dhankhar: প্রধানমন্ত্রীর দরবারে রাজ্যপাল, নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে ধনখড়

তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক ও দলের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, আস্তে আস্তে তবে অবিচ্ছিন্নভাবে তৃণমূল অন্যান্য ভারতীয় রাজ্যে তার ভিত্তি প্রসারিত করছে। তিনি বলেন, "মেঘালয়ে আমরা বর্তমানে প্রধান বিরোধী দল। সুতরাং সম্প্রসারণ ও জাতীয় স্তরের কথা মাথায় রেখে আমরা পশ্চিমবঙ্গ ব্যতীত অন্য রাজ্যে জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভাষণ টেলিকাস্ট করার সিদ্ধান্ত নিয়েছি।"