Howrah: বিজেপির সভামঞ্চ থেকে জাতীয় সংগীত ভুল গাওয়ার অভিযোগ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের
অভিষেক ব্যানার্জি। (Photo Credits: Facebook)

কলকাতা, ৩১ জানুয়ারি: ডুমুরজলায় (Dumurjala stadium) বিজেপির সভামঞ্চ থেকে জাতীয় সংগীত (National Anthem) ভুল গাওয়ার অভিযোগ তুললেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (TMC MP Abhishek Banerjee)। বিজেপি নেতা-নেত্রীদের জাতীয় সংগীত গাওয়ার ভিডিও পোস্ট করে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন তিনি। বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েননি ডায়মন্ডহারবারের সাংসদ। টুইটারে সেই ভিভিও পোস্ট করে অভিষেক লেখেন, "যাঁরা দেশভক্তি এবং জাতীয়তাবাদের জ্ঞান দেন, তাঁরা ঠিকভাবে আমার জাতীয় সংগীত গাইতেও পারেন না। এটা সেই দল, যারা ভারতের সম্মান এবং গর্ব বজায় রাখার দাবি করে। লজ্জাজনক। এই দেশবিরোধী কাজের জন্য কি নরেন্দ্র মোদি, অমিত শাহ এবং বিজেপি ক্ষমা চাইবে?"

রবিবার হাওড়ার ডুমুরজলায় বিজেপির যোগদান সভা ছিল। তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন অনেকে। সভায় ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, দেবশ্রী চৌধুরী, রাজ্যে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষরা। এছাড়া গতকাল বিজেপিতে যোগ দেওয়ার পর আজকের সভায় হাজির ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষালরাও। সভা শেষের আগে ওই সভায় জাতীয় সংগীত গাওয়া হয়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পোস্ট করা ভিডিওতে জাতীয় সংগীতের প্রথমের দিকের কিছুটা অংশ শোনা যায়নি। ভিডিওতে জাতীয় সংগীতের শেষ স্তোত্রের শুরুতে 'জনগণ মঙ্গলদায়ক'-র পরিবর্তে ‘জন গণ মন অধিনায়ক’ গাইতে শোনা যায়। আর তা নিয়েই সরব হয়েছে তৃণমূল। আরও পড়ুন: BJP Rally at Howrah Live: 'ভোট আসতে আসতে একা হয়ে যাবেন, পাশে কেউ থাকবে না', ডুমুরজলা সভায় ভার্চুয়াল বক্তৃতায় মমতা ব্যানার্জিকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন অমিত শাহ

এই বিষয়ে বিজেপির শমীক ভট্টাচার্য বলেন, এতগুলি মানুষ একসঙ্গে ভুল গাইলেন সেটা মানুষ বিশ্বাস করবে। তাই জাতীয় সংগীত নিয়ে রাজনীতি করা ঠিক নয়। নেতাজিকে, রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে রাজনীতি করা ঠিক নয়।"