WB Assembly Elections 2021: 'বিজেপি কেউটে সাপ যেখানে ঢুকবে ছোবল মারবে', মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় (Photo Credits: Social Media)

ইন্দাস, ২২ মার্চ: “বিজেপি উন্নয়নের অনেক দাবি করছে। ওরা পচা কুমড়োর ঘ্যাঁট রান্না করতে পারে না। বিরিয়ানি রাঁধবে কী করে?” বাঁকুড়ার ইন্দাসে সোমবার দ্বিতীয় নির্বাচনী জনসভায় (WB Assembly Elections 2021) এভাবেই বিজেপিকে কটাক্ষ করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মমতা বলেন, “বিজেপিকে এখানে কবর দিন। ওরা কেউটে সাপ বিষধর সাপ। যেখানে ঢুকবে ছোবল মারবে। বহিরাগত গুন্ডাদের পাঠাচ্ছে বাংলায়। ভাড়া করে বাংলা শিখে এসেছে ওরা।”

তৃণমূল নেত্রী ফের বিজেপিকে বিঁধে বললেন, ‘‘আমি রান্নাও করতে পারি, হাডুডুও খেলতে পারি আবার মানুষের কাজও করতে পারি।বিজেপি ভাবছে, মমতার পা ভেঙে দিলাম। ও কিছু করতে পারবে না। বাড়িতে বসে থাকবে। ওরা আমাকে চেনে না। আমি ভাঙি তা-ই মচকাই না। যতক্ষণ শ্বাস থাকবে মা-মাটি -মানুষের কাজ ছাড়া অন্য কোনও কাজ করতে দেব না। আর মানুষের সঙ্গে থেকে যাঁরা কাজ করছেন, তাঁদেরও কাজ করতে হবে না হলে আমার সঙ্গে সম্পর্ক থাকবে না। ইন্দাসে জলস্বপ্ন প্রকল্প তৈরি হবে। বাড়ি বাড়ি পাইপ লাইনে জল পৌঁছে যাব। জলের সমস্যা মিটবে। এরই মধ্যে ৭০ হাজার মানুষের বাড়িত জল পৌঁছেও গিয়েছে। গত আট নয় বছরে অনেক রাস্তা ঘাট তৈরি হয়েছে। ইন্দাসে জলের প্রকল্পও চলেছ। বাঁকুড়ায় প্রায় ২০০০ কোটি টাকার জলের প্রকল্প তৈরি হয়েছে। মাটিসৃষ্টি প্রকল্পও হবে। যে জমিতে ভাল চাষ হয় না সেই জমিগুলিকে সেচের মাধ্যমে ঠিক করার চেষ্টা করা হচ্ছে। ২৫ হাজার হেক্টর জমিতে এই কাজ হচ্ছে। প্রচুর ছেলে মেয়ে কাজ পাবেন। অনেকের চাকরি হবে।” আরও পড়ুন-WB Assembly Elections 2021: ‘আমি ঘরে ঢুকে গেলে ওরা বাংলাটাকে দখল করে নেবে, বিজেপিকে ১ ইঞ্চি জমিও ছাড়ব না’, হুঙ্কার মমতার

এদিন কোতুলপুরের সভা থেকে বিজেপিকে আক্রমণ করে মমতা বলেন, “মরে গেলেও একটা লোককে ভোটার লিস্ট থেকে বাদ দেব না। মেশিন যখন পাহারা দেবেন তখন কাউকেই বিশ্বাস করবেন না। বাংলার বাইরে থেকে গুন্ডাদের পাঠাচ্ছে। ভাড়া করে বাংলা শিখে এসেছে। বাইরে থেকে এসে বলছে ভোট দিতে। এটা বাংলার নির্বাচন, দিল্লির নয়। এমন করে খেলুন যাতে গোল মেরে বিজেপিকে মাঠের বাইরে খালি করে দিন।”