Mamata Banerjee: '৩০ হাজার কোটি কিছুই নয় কেন্দ্রের কাছে', করোনা ভ্যাকসিন নিয়ে মোদী সরকারকে তোপ মমতার
বিধানসভায় মমতা

কলকাতা, ৮ মে: তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রিত্বের শপথ নিয়ে বিধানসভায় দাঁড়িয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একের পর এক তোপ দাগতে শুরু করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

তিনি বলেন, ৩০ হাজার কোটি টাকা কেন্দ্রের কাছে কিছুই নয়। ওই টাকা দিয়েই গোটা দেশের মানুষের জন্য ভ্য়াকসিনের ব্যবস্থা করতে পারে কেন্দ্রীয় সরকার। প্রসঙ্গত ৫ মে শপথ নেওয়ার পরপরই মমতা বলেন, গোটা দেশের মানুষের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা ৩০ হাজার কোটিতেই করে ফলতে পারে মোদী সরকার। অথচ তা না করে, সংসদ ভাবনের সৌন্দর্যায়নের কাজ আরও বেশি পরিমাণ অর্থ দিয়ে করতে শুরু করেছেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। যা নিয়ে কার্যত অসন্তোষ প্রকাশ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Shilpa Shetty: করোনায় আক্রান্ত শিল্পা শেট্টির একরত্তি মেয়ে, আক্রান্ত অভিনেত্রীর ছেলেও

বিধানসভা অধিবেশনের প্রথম দিনেও কেন্দ্রের টিকাকারণ (Vaccine) পদ্ধতি এবং বরাদ্দ অর্থ নিয়ে কটাক্ষ করেন মমতা। পাশাপাশি তিনি আরও বলেন, বাংলাকে কেন সব সময় বঞ্চিত করা হচ্ছে? মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই কেন কেন্দ্রীয় পর্যবেক্ষক দল পাঠানো হচ্ছে বাংলায় (West Bengal), এমন প্রশ্নও তোলেন মুখ্যমন্ত্রী।

পাশাপাশি তিনি আরও বলেন, জনতার রায় মেনে নিতে রাজি নয় বিজেপি (BJP)। তিনি কখনও  হিংসাকে সমর্থন করেন না। অথচ মিথ্যে খবর এবং ভিডিয়ো বিজেপি ছড়াতে শুরু করেছে বলেও অভিযোগ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।