Tallah Bridge: বন্ধ টালা ব্রিজ, উত্তর কলকাতাতে ধীর গতিতে এগোচ্ছে গাড়ি, পরিস্থিতি সামলাতে ব্যস্ত কলকাতা পুলিশ
টালা ব্রিজ (Photo: Faebook)

কলকাতা, ৩ ফেব্রুয়ারি: উত্তর কলকাতার হৃদয় টালা সেতু (Tallah Bridge)। সেই সেতু বন্ধ হওয়ার পর প্রথম সোমবার যান চলাচল স্বাভাবিক রইল। এর সব ক্রেডিটই প্রাপ্য কলকাতা পুলিশের (Kolkata Police)। টালা সেতু বন্ধ হওয়ার পর গত শনিবার তীব্র যানজটে বিধ্বস্ত অবস্থা হয় উত্তর কলকাতার। যার জেরে সেই ট্রাফিকের পুনরাবৃত্তির আশঙ্কায় অফিসের দিনে একটু হাতে সময় নিয়েই বেরোয় অফিসযাত্রীরা। কিন্তু কলকাতা পুলিশের দুর্দান্ত পদক্ষেপ নেওয়া হয়।

তীব্র যানজট না হলেও গাড়ির গতি ছিল ধীরে। কাশীপুর রোড, বেলগাছিয়া সেতু, শ্যামবাজার পাঁচ মাথার মোড়-সহ সব রাস্তাতেই ধীরে গতিতে গাড়ি চলছিল। কলকাতা পুলিশের তরফ থেকেও এই বিষয়টি স্বীকার করে নেওয়া হয়েছে। রাস্তায় ট্রাফিকের যানজট রুখতে সকাল থেকেই রাস্তায় নেমেছিলেন ডিসি ট্রাফিক রূপেশ কুমার, যুগ্ম কমিশনার সন্তোষ পান্ডে-সহ আরও অনেকে। যানজট এড়াতে এদিন অতিরিক্ত ১৫০ জনের একটি বাহিনী মোতায়েন করা হয় রাস্তায়। এছাড়াও স্বয়ংক্রিয় সিগন্যালের বদলে পুরো ট্রাফিক সিগন্যাল নিয়ন্ত্রণ করা হচ্ছে ম্যানুয়ালি পদ্ধতিতে। আরও পড়ুন: Kolkata: ১৮২ জন প্রেমিকার সঙ্গে প্রেমের অভিনয় করে শারীরিক সম্পর্কের ভিডিও তুলে ব্ল্যাকমেল! পুলিশের জালে কলকাতার দুই কীর্তিমান ব্যবসায়ী

এছাড়া দমদম রোড, নর্দার্ন অ্যাভিনিউ এবং রাজা মণীন্দ্র রোড ধরে শ্যামবাজার যাওয়ার গাড়িগুলি অন্যান্য দিনের মত স্বাভাবিকই ছিল। যদিও টালা ব্রিজ যারা হেঁটে পারাপার করতেন। তাঁরা বিক্ষোভে ফেটে পড়েন অবিলম্বে ফুট ওভারব্রিজ তৈরির দাবিতে।