WB Assembly Elections 2021: ক্ষমতায় এলে সুন্দরবনকে আলাদা জেলা, গোসাবায় প্রতিশ্রুতি অমিত শাহের
অমিত শাহ (Picture Credits: ANI)

গোসাবা, ২৩ মার্চ: ক্ষমতায় এলে সুন্দরবনকে (Sunderban) আলাদা জেলা করার প্রতিশ্রুতি দিলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah)। আজ দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় (Gosabaসভা করেন তিনি। বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, বাংলায় ক্ষমতায় এলে আমরা সুন্দরবন অঞ্চলের উন্নতির জন্য ২ লাখ কোটি টাকা ব্যয় করব। অমিত শাহ বলেন, বাংলার এই ভূমি স্বাধীনতা আন্দোলনে দেশকে নেতৃত্ব দিয়েছে। বিজেপি সরকার গড়লে পরিশ্রুত জল আসবে। এলাকায় তৈরি হবে সেতু। দিদি সুন্দরবনের সঙ্গে অনেক অন্যায় করেছেন। সুন্দরবনকে আমরা দেশের অন্যতম উন্নত এলাকা বানাব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আম্ফানের ১০ হাজার কোটি কোথায় গেল? ভাইপো অ্যান্ড কম্পানি কেন্দ্রীয় সরকারের দেওয়া আম্ফানের ত্রাণের টাকা খেয়ে নিয়েছে। যারা চুরি করেছে এসআইটি তৈরি করে তা বের করা হবে। দোষীদের আমরা জেলে ঢোকাব। সুন্দরবনে এইমস তৈরি করব, চিকিৎসার জন্য আর কাউকে কলকাতায় যেতে হবে না। মৎস্যজীবীদের আর্থিক সাহায্য করা হবে। মৎস্যজীবীদের জন্য ৩ লাখ টাকার বীমা করে দেওয়া হবে। মৎস্যজীবীদের অ্যাকাউন্টে ৬ হাজার টাকা দেওয়া হবে।" আরও পড়ুন: WB Assembly Elections 2021: ‘দুর্যোধন থেকে সাবধান, ওরা আমাকে চমকালে আমি গর্জাই;’ মমতা বন্দ্যোপাধ্যায়

তিনি বলেন, বাঘ সংরক্ষণে আলাদা উদ্যোগ নেওয়া হবে। যা প্রতিশ্রুতি দেওয়া হয়, বিজেপি তা পূরণ করে। দিদি ২৮২ প্রতিশ্রুতি দিয়েছিলেন, তার মধ্যে ৮২টাও পূরণ করেননি। বাংলায় বিজেপি এলে সুশাসন প্রতিষ্ঠা হবে।